জাতীয়

পুলিশের গাড়িতে আগুন; তিন মামলায় আব্বাস দম্পতির আগাম জামিন

By daily satkhira

November 18, 2018

দেশের খবর: নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার ঘটনায় পল্টন থানায় দায়ের করা তিন মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দল নেত্রী আফরোজা আব্বাসকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রবিবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। পরে তিনি জামিনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে একাদশ জাতীয় সংসদের মনোনয়নপত্র বিক্রয়ের সময় বিএনপির প্রধান কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মিছিল নিয়ে দলীয় মনোনয়ন ফরম (ঢাকা-৮ আসন) কিনতে আসলে কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়।

এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের দুটি গাড়িতে আগুন দেয়। পুলিশ ছররা গুলি ও কাঁদানে গ্যাস ছুঁড়লে বিএনপির ২৫ নেতাকর্মী আহত হয়। এছাড়া সংঘর্ষে ২৩ পুলিশ সদস্যও আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে আব্বাসসহ বিএনপি নেতাকর্মীদের নামে তিনটি মামলা দায়ের করে। ঘটনার পরদিন সকাল পর্যন্ত ৬৪ জনকে গ্রেফতার করে পুলিশ। যাদের অনেককে রিমান্ডেও নেয়া হয়েছে।