খেলা

নাঈমের বোলিংয়ে কোচের মুগ্ধতা

By daily satkhira

November 18, 2018

খেলার খবর: উইকেটে হালকা সবুজ ঘাস। তবে মেলেনি বাড়তি বাউন্স। এমএ আজিজ স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে ওয়েস্ট ইন্ডিজ দিন পার করেছে সাবলীল খেলেই। কঠিন দিনে দারুণ বোলিং করে কোচের বাহবা কুড়িয়েছেন বিসিবি একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে নামা নাঈম হাসান। টেস্ট দলে ডাক পাওয়া এ অফস্পিনার রোববার নিয়েছেন দুটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: ওয়েস্ট ইন্ডিজ-৩০৩/৬ (প্রথম দিন শেষে, ম্যাচ দুদিনের)

দুই দিনের ম্যাচের প্রথম দিন খেলা হয়েছে ৮৬.৩ ওভার। যারমধ্যে নাঈম একাই করেছেন ২৭ ওভার। আউট করেছেন সুনিল আমব্রিস ও শিমরন হেটমায়ারকে। বিসিবি একাদশের কোচ মিজানুর রহমান বাবুল সন্তুষ্ট লোকালবয়ের বোলিং দেখে। জানালেন, ‘উইকেট অনুযায়ী খুব ভালো বোলিং করেছেন নাঈম।’

দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ তুলেছে ৬ উইকেট হারিয়ে ৩০৩ রান। ৮৬.৩ ওভারের সময় আলোস্বল্পতায় বন্ধ হয় খেলা। রেমন রেইফার ১৪ ও কিমো পল ১৮ রানে অপরাজিত থাকেন। স্বাগতিকদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৫.৩ ওভার বোলিং করেন রিশাদ হোসেন। এ লেগস্পিনার ৫৫ রান দিয়ে পাননি উইকেটের দেখা। একটি করে উইকেট নিয়েছেন শফিউল ইসলাম, ফজলে রাব্বি, সৌম্য সরকার ও রুবেল হোসেন।

দিনের শুরুতেই ক্রেইগ ব্র্যাথওয়েটের (৬) উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১১ রানের মাথায় শফিউল ইসলামের বলে বোল্ড হন এ বাঁহাতি। দ্বিতীয় উইকেটে শাই হোপ ও কাইরেন পাওয়েল মিলে গড়েন ১৬৩ রানের জুটি।

শাই হোপ ৮৮ রান করে স্বেচ্ছা অবসরে যান। দলের রান দুইশ ছুঁতেই নাঈমের ঘূর্ণিতে বোল্ড হন আমব্রিস (১৭)। ২৪ রান করে হেটমায়ার ফিরে যান নাঈমের দ্বিতীয় শিকার হয়ে। সেখানে ৭২ রান করে ফজলে মাহমুদের বলে জাকির হাসানের গ্লাভসে ক্যাচ দেন পাওয়েল। উইকেটে থিতু হয়ে যাওয়া শেন ডওরিচকে (২৪) সাজঘরে পাঠান এক বছর পর টেস্ট দলে ফেরা সৌম্য। দিনের শেষ উইকেটটি নেন বিসিবি একাদশের অধিনায়ক রুবেল হোসেন। রোস্টন চেজকে (৩৫) দারুণ এক স্লোয়ারে বিভ্রান্তে ফেলে এলবিডব্লিউ করেন এ পেসার।