খেলা

বিয়ে করলে কাঁদব না; কাঁদব ট্রফি জিতলে : হ্যারি কেন

By daily satkhira

November 18, 2018

অনলাইন ডেস্ক: বিয়ের সময় উপমহাদেশে সাধারণত মেয়েরা কান্নাকটি করে থাকে, সারাজীবনের জন্য বাবা-মাকে ছেড়ে স্বামীর বাড়ি চলে যাওয়ার রেওয়াজের কষ্টে। মজা করে বলা হয়, পুরুষরা কাঁদে বিয়ের পর, বউয়ের ‘অত্যচারে’। যদিও বিষয়টি স্রেফ মজা হিসেবেই ধরা হয়। ইংল্যান্ডের ফুটবল সুপারস্টার হ্যারি কেনও কিন্তু মজা করেই বললেন, তিনি বিয়ের সময় কাঁদবেন না। তার দেশ শিরোপা জিতলে আনন্দে কেঁদে ফেলতেও পারেন!

আজ রবিবার সন্ধ্যায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছে ইংলিশরা। এই ম্যাচ জিতলে নিজেদের গ্রুপ থেকে উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে চলে যাওয়ার সুযোগ রয়েছে থ্রি লায়ন্সের। রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে এই ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল হ্যারি কেনের ইংল্যান্ড। মেগা ম্যাচের আগে নিজের বাগদত্তাকে দারুণ এক মজার কথা বলেন ইংল্যান্ড অধিনায়ক।

প্রেমিকা কেট গুডল্যান্ডকে হ্যারি বলেন, ‘ইংল্যান্ড ট্রফি জিতলে আমি আবেগে কাঁদব, কিন্তু বিয়েতে একফোঁটাও জল আসবে কিনা তার কোনো গ্যারান্টি দিতে পারছি না।’

মজার এই মন্তব্যের পরে হ্যারি বলেন, ‘ইংল্যান্ড কোনো ম্যাচে হেরে গেলেই ছোটবেলা থেকে কেঁদে ভাসাতাম। নিজে যখন মাঠে নেমে খেলেছি। তখন অবশ্য নিজের আবেগের উপর নিয়ন্ত্রণ আনতে শুরু করি। বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরে ছিটকে যাওয়ার মাঠে সেদিন কাঁদিনি। দলের নেতা হিসেবে মাঠে কান্না করা মানায় না। সেদিন নিজেকে অনেক কঠিন করে নিয়েছিলাম। কিন্তু এবার যদি ট্রফি জিতি মনে হয় না নিজের আবেগ লুকিয়ে রাখতে পারব।’

শেষ ৭ ম্যাচে গোলখরায় ভুগছেন ইংল্যান্ড অধিনায়ক। আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে গোলে ফিরবেন বলে মনে করছেন তিনি। নেশনস লিগে ৩ ম্যাচে ইংল্যান্ডের ঝুলিতে ৪ পয়েন্ট। চার ম্যাচ খেলে ৬ পয়েন্টে রয়েছে স্পেন। অর্থ্যাৎ ক্রোয়েশিয়ার বিপক্ষে ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচ জিতলে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ টপার হয়ে সেমিফাইনালের টিকিট পাবে থ্রি লায়ন্স।