আন্তর্জাতিক

হিলারির পর একই অভিযোগে তোপে ইভাঙ্কা

By daily satkhira

November 21, 2018

বিদেশের খবর: সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করে এবার তোপের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে এবং হোয়াইট হাউসের শীর্ষ উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প। এর আগে ২০১৬ সালে একই অভিযোগ উঠেছিল হিলারি ক্লিনটনের বিরুদ্ধে।

মার্কিন শীর্ষ গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট এর খবরে বলা হয়েছে, ইভাঙ্কা তার নিজের মেইল থেকে বিভিন্ন স্থানে শত শত মেইল পাঠিয়েছেন। যেসব ই-মেইলের বেশিরভাগই হোয়াইট হাউসের বিভিন্ন সহযোগী, মন্ত্রিপরিষদ সদস্য ও ইভাঙ্কার নিজের সহকারীদের কাছে পাঠানো। ওয়াশিংটন পোস্টের দাবি, ইভাঙ্কা এতে করে সরকারি রেকর্ড সংক্রান্ত যে গোপনীয়তা বজায় রাখার নিয়ম তা লঙ্ঘন করেছেন।

এর আগে ২০১৬ সালে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের আগে তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ও কংগ্রেস প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধেও এমন অভিযোগ এনেছিলেন ট্রাম্প। তখন হিলারিকে জেলে পাঠানোর দাবি জানিয়েছিলে তিনি।

তবে এবার নিজের মেয়ে ইভাঙ্কার ব্যক্তিগত ই-মেইল ব্যবহার নিয়ে কোনও মন্তব্য করেননি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। অপরদিকে ইভাঙ্কাকে সরকারের অংশ উল্লেখ করে তার আইনজীবী আবে লোয়েল গণমাধ্যমকে বলেন, ‘ইভাঙ্কা মাঝে মাঝে ব্যক্তিগত অ্যাকাউন্ট ব্যবহার করেছেন।’