খেলা

অস্ট্রেলিয়ার কাছে ৪ রানে হারলো ভারত

By daily satkhira

November 22, 2018

খেলার খবর: বৃষ্টি আইনে মাত্র ৪ রানে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় বরণ করলো ভারত। এ জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

ম্যাচের শুরুতে করতে নেমে ১৭ ওভারে চার উইকেট হারিয়ে ১৫৮ রান করে অস্ট্রেলিয়া। এরপর বৃষ্টি হানা দিলে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারতের টার্গেট দাঁড়ায় ১৭ ওভারে ১৭৪ রানের। জবাবে ভারত সাত উইকেট হারিয়ে ১৬৯ রান করে। উইকেট থাকলেও বল ভারতের হাতে বল না থাকায় পরাজয় বরণ করেই মাঠ ছাড়তে হয় তাদের।

জয়ের জন্য ভারতের শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। কিন্তু তা আর হল না। মার্কাস স্টোইনিসের ওভারে আউট হলেন ক্রুনাল পান্ডে ও দীনেশ কার্তিক। ১৩ বলে ৩০ রানে কার্তিকের ফেরার সঙ্গে সঙ্গে চুরমার হয়ে যায় ভারতের জয়ের আশা।

এ ম্যাচে ভারতের দুই ওপেনার বিরাট কোহলি ও রোহিত শর্মা তাঁদের নামের প্রতি বিচার করতে পারেন নি। বিরাট কোহলি করেছেন মাত্র ৪ রান আর রোহিত শর্মা করেছেন ৭ রান।

ভারতের হয়ে আশা জাগিয়েছিলেন শিখর ধাওয়ান। তিনি ৪২ বলে দশ চার ও দুই ছয় মেরে করেন ৭৬ রান। তাঁর বিদায়ের পরেই ধুঁকতে থাকে ভারত।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার হয়ে ২৪ বলে ৪৬ করেন গ্লেন ম্যাক্সওয়েল। ক্রিস লিন করেন ২০ বলে ৩৭, মার্কাস স্টোইনিস ১৯ বলে অপরাজিত ৩৩, অধিনায়ক অ্যারন ফিঞ্চ ২৪ বলে ২৭ রান।

ভারতের হয়ে অস্ট্রেলিয়ার চার উইকেট তুলেন কুলদীপ যাদব, জশপ্রীত বুমরা ও খলিল আহমেদ। এর মধ্যে কুলদীপ যাদব পান দুই উইকেট, বাকিরা পান একটি করে উইকেট।