খেলা

সাকিব-মুশফিকের অপরাজিত সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ

By Daily Satkhira

January 13, 2017

দ্বিতীয় দিনের চা বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের রান ৪ উইকেটে ৩৯১। সাকিব ১২৪, মুশফিক ১২২ রানে অপরাজিত ছিলেন। পঞ্চম উইকেট জুটিতে তারা যোগ করেছেন ২৩১ রান।

টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশ দলের পক্ষে সংবাদসম্মেলনে আসা তামিম ইকবাল বলেছিলেন, ‘শুক্রবারের প্রথম সেশনটা গুরুত্বপূর্ণ। প্রথম সেশনে যে ভালো করবে, সেই গিয়ে বসবে টেস্টের চালকের আসনে।’ শুক্রবার সকালে যখন মমিনুল কোনও রান যোগ করার আগে আউট হয়ে গেলেন, তখন মনে করা হচ্ছিল চালকের আসনে কিউইরা বসে গেল কিনা। কিন্তু তা সত্য হতে দেননি সাকিব-মুশফিক। দুজনেই এর মাঝে তাদের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন। শুধু প্রথম সেশন না। প্রথম-দ্বিতীয় , দুই সেশনেই কিউই বোলারদের শাসন করেছেন সাকিব-মুশফিক।

দ্বিতীয় দিনের চা বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের রান ৪ উইকেটে ৩৯১। সাকিব ১২৪, মুশফিক ১২২ রানে অপরাজিত ছিলেন। পঞ্চম উইকেট জুটিতে দুজনের রান ২৩১। কিন্তু বাংলাদেশ কী এখনও ম্যাচের চালকের আসনে বসতে পেরেছে? এটা এখনও বলা মুশকিল। বেসিন রিজার্ভের এই মাঠের উইকেট দ্বিতীয় দিন থেকে ব্যাটসম্যানদের সহায়তা দেয়। কাজেই বাংলাদেশের চালকের আসন নিশ্চিত করতে চাইলে এই জুটিকে আরও অনেক দূর যেতে হবে। কারণ এ জুটির পরে যারা উইকেটে আসবেন, তারা সেট হতে পারবেন, সেই নিশ্চয়তা বাংলাদেশের ক্ষেত্রে অনেকে দিতে পারেন না!