ভিন্ন স্বা‌দের খবর

ছাত্রীর পোশাকের ‘দোষে’ লিফটে হস্তমৈথুন!

By Daily Satkhira

November 24, 2018

বেশ কয়েকদিন ধরেই বলিউডে পাড়ায় আলোচিত বিষয় হলো হস্তমৈথুন। শুধু বলিউড নয়, এর হাত থেকে ছাড় পায়নি শিক্ষাঙ্গনও। এবার কলেজ হোস্টেলের লিফটে ছাত্রীর সামনে হস্তমৈথুন এক ব্যক্তির। অভিযুক্ত আবার বিশ্ববিদ্যালয়েরই কর্মী। আর এই ঘটনা ঘিরে বৃহস্পতিবার রাত থেকে পড়ুয়াদের বিক্ষোভে উত্তপ্ত চেন্নাইয়ের উপকণ্ঠের এসআরএম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

শিক্ষার্থীদের অভিযোগ, প্রথমে এই বিষয়টিকে হালকা করে দেখানোর চেষ্টা করে কর্তৃপক্ষ। এমনকি ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের তরফে ছাত্রীর পোশাককে দায়ী করা হয়েছিল বলেও অভিযোগ। তবে অবশ্য শেষ পর্যন্ত অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চেন্নাইয়ের কাছে কানচিপুরমে এসআরএম ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র স্নাতকের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী জানান, বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হোস্টেল লিফটের মধ্যে এস অর্জুন (২৮) নামে বিশ্ববিদ্যালয়ের এক কর্মী তার সামনে হস্তমৈথুন করে। এ সময় জোর করে তাকে লিফটের মধ্যে আটকে রাখা হয়েছিল বলেও দাবি ওই ছাত্রীর।

এই ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক’শ ছাত্রছাত্রী। শুরুর দিকে শিক্ষার্থীদের আটকে রাখতে এসআরএম কর্তৃপক্ষ হোস্টেলের দরজা বন্ধ করে দিয়েছিল বলে অভিযোগ। ক্ষুব্ধ ছাত্রীরা সেই গেট ভেঙে ফেলেন।

কর্তৃপক্ষের ভূমিকায় ক্ষোভ উগরে দিয়ে এক ছাত্রী বলেন, ‌‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের পোশাকের দিকে আঙুল তুলছে। তারা বলছে, এমন পোশাক নাকি সঠিক নয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের পুরুষ কর্মীরা আমাদের ঘরে ঢুকে প্রস্রাব করে চলে গেছে।  আমাদের গোপনীয়তায় হস্তক্ষেপ করেছে।’

যদিও নিষ্ক্রিয়তার অভিযোগ খারিজ করে দিয়েছেন এসআরএম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তিনি বলেছেন, ‘শিক্ষার্থীরা আমাদের সঙ্গে কথা বলেছে। যাই ঘটুক না কেন, আমরা খতিয়ে দেখব। গোটা ঘটনার তদন্ত করা হবে।’