খেলা

সাকিবের ডাবল সেঞ্চুরি : বাংলাদেশ ৫২৪/৫

By Daily Satkhira

January 13, 2017

টেস্টে এখন বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস সাকিবের। সাকিব এই মুহুর্তে ২১০ রানে অপরাজিত আছেন। তৃতীয় বাংলাদেশি হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। এর আগে ২০১৩ সালে মুশফিকুর রহিম ও ২০১৫ সালে তামিম ইকবাল টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন। ওয়েলিংটন টেস্টে আজ ৫ রান নিয়ে ব্যাট করতে নামা সাকিব সারা দিনে দুর্দান্ত ব্যাটিং করে টেস্টে তাঁর প্রথম ডাবল সেঞ্চুরিটি তুলে নিয়েছেন।

টেস্টে এটি সাকিবের চতুর্থ সেঞ্চুরি। দুই বছর পর টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন। সেটিকেই রূপ দিলেন ডাবলে। ইনিংসের ১২৫তম ওভারে গ্রান্ডহোমকে চার মেরে ডাবল ফিগারে পৌঁছে যান সাকিব। এর আগে সাকিবের ক্যারিয়ার সর্বোচ্চ ছিল ১৪৪ রান। ২০১১ সালে মিরপুরে পাকিস্তানের বিপক্ষে এই ইনিংসটি খেলেছিলেন। শুধু টেস্ট নয়, প্রথম শ্রেণির ক্রিকেটেও সেটি ছিল সাকিবের ক্যারিয়ার সেরা।

সেটিকেই এবার ডাবলে নিয়ে যাওয়া সাকিবের সামনে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড নিজের করে নেওয়ার সুযোগ। ২০১৫ সালে খুলনা টেস্টে পাকিস্তানের বিপক্ষে করা তামিমের ২০৬ এখন পর্যন্ত টেস্টে কোনো বাংলাদেশির করা সর্বোচ্চ ইনিংস। আজ ড্রেসিং রুমের সিঁড়িতে বসে তামিম দেখছেন সাকিবের ইতিহাস গড়ার সেই মুহূর্তটি। আর প্রথম বাংলাদেশি ডাবল সেঞ্চুরিয়ান সাব্বিরের সঙ্গে উইকেটেই আছেন।  ইতিহাস গড়া এক জুটি গড়ে আউট হয়েছেন মুশফিক। তিনি করেছেন ১৫৯ রান। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ৫ উইকেটে ৫২৪।