খেলা

টি-টেন ক্রিকেটেও এত রান!‌

By daily satkhira

November 25, 2018

খেলার খবর: শারজায় মহা সমারোহে চলছে টি-টেন ক্রিকেট লিগ। টি টোয়েন্টি ক্রিকেট বদলে দিয়েছে ধারণা। রানের বিস্ফোরণ হচ্ছে টি টোয়েন্টি ফরম্যাটে। টি-টেন আরও একধাপ এগিয়ে। ক্রিকেটকে আরও বেশি আকর্ষণীয় করার জন্য ২০ ওভারের ক্রিকেট এখন কমে দাঁড়িয়েছে ১০ ওভারের। অর্থাৎ ৬০ বলের। সেই ১০ ওভারের ক্রিকেটে বিস্ফোরণ ঘটাল নর্দার্ন ওয়ারিয়র্স। মাত্র ৬০ বলে ১৮৩ রান তুলল তারা! টি-টেন ক্রিকেটে এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ রান।

পাঞ্জাবি লিজেন্ডেসের বিপক্ষে গতকাল মাঠে নেমেছিল নর্দার্ন ওয়ারিয়র্স। এদিন পাঞ্জাবের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন নর্দানের ব্যাটসম্যানরা। দলটিতে আছেন একাধিক ক্যারিবিয়ান ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিয়ানরা ক্রিকেটকে উপভোগ করেন। নিজেরাও আনন্দ পান। দর্শকদেরও আনন্দ দেন ক্যারিবিয়ানরা। সেই মান রক্ষা করে এদিন বিস্ফোরণের শুরুটা করেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার নিকোলাস পুরান। মাত্র ২৫ বলে তিনি করেন ৭৭ রান।

ক্রিকেট যে কত সহজ খেলা, পুরানের ব্যাটিং না দেখলে বোধগম্য হবে না। বোলার একের পর এক বল করে যাচ্ছেন, আর চোখের পলকে সেই বল মাঠের বাইরে পাঠাচ্ছেন পুরান। তার ইনিংসে সাজানো ছিল ১০টি বিশাল ছক্কা ও ২ বাউন্ডারিতে। পুরানের পাশে উজ্জ্বল ছিলেন লেন্ডল সিমন্সও। তিনি হয়তো পুরানের মতো বিশাল রান করেননি কিন্তু ২১ বলে মারমুখী ৩৬ রান করে যান।

উদ্বোধনী জুটিতেই পুরান ও সিমন্স ১০৭ রান তুলে ফেলেন। এরপর আন্দ্রে রাসেল ব্যাট করতে নেমে ৯ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। বোলার নিধন যজ্ঞে যোগ দেন পাওয়েল। তিনি ৫ বলে ২১ রান করেন। ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যানরা রাতের ঘুম ততক্ষণে কেড়ে নিয়েছেন পাঞ্জাবি লিজেন্ডস বোলারদের। বোলাররা বুঝে উঠতে পারছিলেন না, কোথায় বলটা ফেলবেন। নর্দার্ন ওয়ারিয়র্সের ব্যাটসম্যানরা সর্বমোট ২০টি ছক্কা ও ১০টি চার মেরেছেন।

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবী লিজেন্ডস ৭ উইকেটে ৮৪ রানের বেশি তুলতে পারেনি। ৯৯ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নেয় নর্দান ওয়ারিয়র্স।