জাতীয়

‘ধানের শীষ’ পাওয়ার অপেক্ষায় একঝাঁক তারকা

By daily satkhira

November 26, 2018

অনলাইন ডেস্ক: অতীতের যেকোনো সময়ের চেয়ে এবার রাজনীতিতে ঢল নেমেছে তারকাদের। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে এরই মধ্যে ‘নৌকা’র মাঝি হয়েছেন ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ও নাঈমুর রহমান দুর্জয়, চিত্রনায়ক ফারুক, কণ্ঠশিল্পী মমতাজ, অভিনেতা আসাদুজ্জামান নূর।

এদিকে ‘ধানের শীষ’ পাওয়ার অপেক্ষায় আছেন একঝাঁক তারকা।

আজ সোমবার বিকেল থেকে বিএনপির মনোনয়ন দেওয়া শুরু হয়েছে। আর ফলাফলের অপেক্ষায় রয়েছেন মনোনয়নপ্রত্যাশী তারকারা। ধানের শীষ পাওয়ার জন্য অপেক্ষার প্রহর গুনছেন কণ্ঠশিল্পী কনকচাঁপা, মনির খান ও বেবী নাজনীন, চিত্রনায়ক হেলাল খান ও ফুটবলার আমিনুল হক।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী তারকাদের মধ্যে মনির খান বিএনপির কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সহসম্পাদক পদে রয়েছেন। বেবী নাজনীন রয়েছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক পদে। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক হেলাল খান। কণ্ঠশিল্পী কনকচাঁপা দলীয় বড় কোনো পদে না থাকলেও বিএনপিতে তাঁর অনেক গ্রহণযোগ্যতা রয়েছে।

এদিকে ‘সাফ’জয়ী জাতীয় ফুটবল দলের অধিনায়ক আমিনুল হক বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্রীড়াবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ধানের শীষ প্রার্থীদের মধ্যে কনকচাঁপা সিরাজগঞ্জ-১, মনির খান ঝিনাইদহ-৩, বেবী নাজনীন নীলফামারী-৪, হেলাল খান সিলেট-৬ ও আমিনুল হক ঢাকা-১৪ থেকে মনোনয়ন চান।

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুসারে, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১০ ডিসেম্বর।