বিনোদন

আজ মুক্তি পাচ্ছে ‘দহন’

By daily satkhira

November 30, 2018

বিনোদনের খবর: অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ‘দহন’। দুই ঘণ্টার বেশি ব্যাপ্তির এই ছবিটি শুক্রবার (৩০ নভেম্বর) দেশের প্রায় ৮০টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে। ছবিটির প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া এবং পরিচালনা করেছেন রায়হান রাফি। ছবিটিতে নায়ক হিসেবে সিয়াম আর তার বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরি।

রাষ্ট্রক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতিবিদেরা কত কিছুই না করে থাকেন। তাদের ইশারায় রাজপথে আতঙ্ক ছড়াতে কাজ করে ভাড়াটে সন্ত্রাসীরা। দেওয়া হয় গাড়িতে, বাসে, ট্রাকে, ট্রেনে আগুন। এই কাজে ঢাল হিসেবে ব্যবহার করা হয় পথশিশু, টোকাই থেকে শুরু করে নেশাগ্রস্ত তরুণদের। তারই শিকার হয় কারও ভাই, বোন, মা কিংবা বাবা। এমনই গল্প নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র দহন।

ছবিতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সুষমা সরকার, রাজ রিপা, মুনিরা মিঠু, শিমুল খান প্রমুখ। ছবিটির গান লিখেছেন শাহ আলম সরকার, গাজী মাজহারুল আনোয়ার, বুশরা শাহরিয়ার, প্রিয় চট্টপাধ্যায়। সুর ও সংগীত করেছেন ইমন সাহা, আহমেদ হুমায়ুন ও আকাশ সেন। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কনা, ইমরান, আহমেদ হুমায়ুন, বুশরা শাহরিয়া ও আকাশ সেন।

উল্লেখ্য, ‘দহন’ ছবিটি গেল ৫ অক্টোবর মুক্তির কথা বলা হয়। শেষ পর্যন্ত ওই তারিখেও ছবিটি মুক্তি পায়নি। সর্বশেষ ১৬ নভেম্বর মুক্তির তারিখ থাকলেও এদিনও মুক্তি পায়নি ছবিটি।