খেলা

সিরিজ নির্ধারণী ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ-উইন্ডিজ

By daily satkhira

November 30, 2018

খেলার খবর: সফরকারী উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে শেষ টেস্টে আজ মাঠে নামছে বাংলাদেশ। শুক্রবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে। চট্টগ্রামের মতো মিরপুরেও ক্যারিবীয়দের জন্য স্পিন ফাঁদ পাতা হয়েছে। চার স্পিনারের ঘূর্ণি পাকে ফেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয়বার ২-০তে সিরিজ জয় করতে চায় বাংলাদেশ।

আর ভেন্যুর কিউরেটর শ্রীলংকার গামিনি সিলভা সব সময় উইকেট অননুমেয় করে রাখেন! সাকিবের নেতৃত্বেই ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ ২-০ তে সিরিজ জিতেছিল। আবারও সেই সুযোগ সাকিবদের সামনে।

বাংলাদেশ অধিনায়ক বলেন, সিরিজটা বাংলাদেশের জন্য স্পেশাল হবে। যদি আমরা ২-০ তে জিততে পারি। এজন্য যা কিছু করা দরকার, যেভাবে প্রস্তুতি নেয়া দরকার, আমরা সেভাবেই তৈরি আছি। সেটা না হলে অবশ্যই দ্বিতীয় ম্যাচ ড্র করে সিরিজ ১-০তে জয়ের চেষ্টা করব।

অন্যদিকে, ম্যাচটিকে মান বাঁচানোর লড়াই হিসেবে দেখছে উইন্ডিজরা। ক্যারিবীয় অধিনায়ক ক্রেগ ব্রাফেট বলেন, মাঠে আমরা সবসময়ই নিজেদের সামর্থ্যের শতভাগ দেওয়ার চেষ্টা করি। ঢাকা টেস্টেও তার ধারাবাহিকতা রাখবো। তবে সিরিজ নির্ধারণী এই ম্যাচটি আমরা যে কোনো মূল্যে জিততে চাই। আমরা সেভাবেই নিজেদের প্রস্তুত করেছি। আশা করছি ফলাফলটা নিজেদের পক্ষেই নিয়ে আসতে পারবো। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ব্রাফেট বলেন, অবশ্যই এখানে একটা সামঞ্জস্য (স্পিন ও পেস বোলিং) থাকবে। প্রথম টেস্টে স্পিন সবচেয়ে বেশি ক্ষতি করেছে আমাদের। এতে প্রমাণ হয় না যে পেসাররা উইকেট নিতে পারবে না। ভালো কিছু করার ক্ষেত্রে আমি পেস এবং স্পিন দুটোর ওপরই আস্থা রাখছি।