বিনোদন

প্রথম দিনেই বাজিমাত করলো ‘দহন’

By daily satkhira

December 01, 2018

বিনোদনের খবর: নানা চড়াই উৎরাই পার করে শুক্রবার (৩০ নভেম্বর) সারাদেশ মুক্তি পেয়েছে সিয়াম ও পূজা চেরি অভিনীত ছবি ‘দহন’। ছবিটির প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া এবং পরিচালনা করেছেন রায়হান রাফি। প্রথম দিনেই দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে ছবিটি। প্রথম শোতে বলাকা সিনেওয়ার্ল্ডে দর্শকদের সঙ্গে বসে ছবিটি দেখেছেন এর কলাকুশলীরা। হাউজফুল এই প্রেক্ষাগৃহে ছবিটি দেখার সময় দর্শকদের প্রতিক্রিয়া দেখেছেন, আবার সিনেমা শেষে সংবাদকর্মীদের কাছে নিজেদের প্রতিক্রিয়াও দিয়েছেন সিয়াম-পূজা-রাফিরা।

ছবি শেষে গণমাধ্যমকে পূজা বলেন, ‘নিজে অভিনয় করেছি তারপরও ছবিটা শেষ করে দেখি আমার চোখ ভেজা। কখন কান্না করেছি নিজেও জানি না। সিয়াম, বাবু ভাই, মম আপু, সবাই ভালো অভিনয় করেছে। এতো সুন্দর একটি সিনেমা বানানোর জন্য রাফি ভাইকে ধন্যবাদ। সবচেয়ে বেশি ভালোবাসা দর্শকদেরকে, প্রথম শোতেই যেভাবে সাড়া দিয়েছে। সেটা অভাবনীয়।’

প্রথম শোতে ঢাকার প্রায় সবগুলো হলেই ভালো দর্শক হয়েছে। এর মধ্যে বলাকা, মধুমিতা ও স্টার সিনেপ্লেক্স হাউজফুল গেছে বলেই জানা গেছে। মফস্বলেরও হলগুলোতেও বেশ ভালো সাড়া ফেলেছে বলে জানিয়েছে জাজ কর্তৃপক্ষ। রাষ্ট্রক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতিবিদেরা কত কিছুই না করে থাকেন। তাদের ইশারায় রাজপথে আতঙ্ক ছড়াতে কাজ করে ভাড়াটে সন্ত্রাসীরা। দেওয়া হয় গাড়িতে, বাসে, ট্রাকে, ট্রেনে আগুন। এই কাজে ঢাল হিসেবে ব্যবহার করা হয় পথশিশু, টোকাই থেকে শুরু করে নেশাগ্রস্ত তরুণদের। তারই শিকার হয় কারও ভাই, বোন, মা কিংবা বাবা। এমনই গল্প নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র দহন।

ছবিটির গান লিখেছেন শাহ আলম সরকার, গাজী মাজহারুল আনোয়ার, বুশরা শাহরিয়ার, প্রিয় চট্টপাধ্যায়। সুর ও সংগীত করেছেন ইমন সাহা, আহমেদ হুমায়ুন ও আকাশ সেন। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কনা, ইমরান, আহমেদ হুমায়ুন, বুশরা শাহরিয়া ও আকাশ সেন।

উল্লেখ্য, ‘দহন’ ছবিটি গেল ৫ অক্টোবর মুক্তির কথা বলা হয়। শেষ পর্যন্ত ওই তারিখেও ছবিটি মুক্তি পায়নি। সর্বশেষ ১৬ নভেম্বর মুক্তির তারিখ থাকলেও এদিনও মুক্তি পায়নি ছবিটি।