আন্তর্জাতিক

যৌতুক না দেওয়ায় স্ত্রীর শরীরে এইডস-এর জীবাণু ঢুকিয়ে দেওয়ার অভিযোগ

By daily satkhira

December 01, 2018

অনলাইন ডেস্ক: স্ত্রীর কাছ থেকে প্রায় যৌতুকের টাকা চাইতেন স্বামী। এজন্য স্ত্রীর ওপর চালাতেন শারীরিক ও মানসিক নির্যাতন। কিন্তু তাতেও মিলেনি যৌতুকের টাকা। তাই স্ত্রীর শরীরে ঢুকিয়ে দিয়েছেন এইডস’এর জীবাণু। থানায় এমন অভিযোগ দায়ের করেছেন এক নারী।

এমন ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্র রাজ্যের পুনে শহরে। ঘটনার বিস্তারিত সম্পর্কে পুলিশ জানায়, ২০১৫ সালে পুনের এক হোমিওপ্যাথ চিকিৎসকের সঙ্গে বিয়ে হয় ওই তরুণীর। বিয়ের পর প্রায় যৌতুকের জন্য চাপ দিত তার স্বামী। এজন্য প্রায় তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাতো। কিন্তু যৌতুক দিতে অস্বীকৃতি জানায় তার স্ত্রী।

ওই নারী জানান, ২০১৭ সালে অসুস্থ হয়ে পরলে তার স্বামী স্যালাইনের মাধ্যমে তার শরীরে এইডস-এর জীবাণু ঢুকিয়ে দেয়। এরপর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ওই নারী আবার অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের কাছে বিভিন্ন পরীক্ষা করেন। এতে ওই নারীর শরীরে এইডস’র জীবাণু পাওয়া যায় বলে তিনি থানায় অভিযোগ করে। ওই নারীর অভিযোগ তার স্বামী এই কাজ করেছে। পুলিশ জানায়, তারা এ ব্যাপারে তদন্ত শুরু করেছে। এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে জানানো হয়। তথ্য সূত্র:আনন্দবাজার/এনডিটিভি।