খেলা

মাশরাফিকে অধিনায়ক করে ওয়ানডে দল ঘোষণা

By daily satkhira

December 02, 2018

খেলার খবর: টেস্ট সিরিজ শেষ হতেই ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন মাশরাফি। নির্বাচনে অংশ নেয়ার তার খেলা নিয়ে সংশয় ছিল। তবে ওয়ানডে সিরিজেই নন, তার আগে এক মাত্র প্রস্তুতি ম্যাচেও অধিনায়ক হিসেবে থাকছেন মাশরাফি। বিষয়টি মেইল বার্তায় নিশ্চিত করেছে বিসিবি।

শুধু মাশরাফিই নয়, হাতের ইনজুরির কারণে এশিয়া কাপ চলা অবস্থায় দুবাই থেকে দেশে ফেরত আসা তামিম ইকবালও খেলবেন ওয়ানডে সিরিজে। ইনজুরির কারণে সবশেষ জিম্বাবুয়ে সিরিজ এবং ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারেননি দেশ সেরা এই ওপেনার।

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহঅধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন সাইফ উদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।

উল্লেখ্য, আগামী রোববার সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর মঙ্গলবার দ্বিতীয় ম্যাচটিও একই ভেন্যুতে হবে। তবে ১৪ ডিসেম্বর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।