ভিন্ন স্বা‌দের খবর

মৃত পিতার উদ্দেশ্যে ছেলের চিঠি, ওপরে লেখা স্বর্গের ঠিকানা

By daily satkhira

December 03, 2018

অনলাইন ডেস্ক: বয়স মাত্র ৭ বছর। বাবাকে হারিয়েছে সে এরই মধ্যে। সেই ছোট ছেলেটি আঁকাবাঁকা হাতের লেখায় তার মৃত পিতার উদ্দেশ্যে লিখল চিঠি। পাঠিয়েও দিল ডাকঘরে। চিঠির উপরে লেখা স্বর্গের ঠিকানা।

ইংল্যান্ডের নাগরিক টেরি কোপল্যান্ড। স্বামী জেমস হাইন্ডম্যান মারা গেছেন। সাত বছরের ছেলে জেসকে নিয়েই জীবন কাটছে। ফেসবুক পোস্টে টেরিই জানিয়েছেন জেসের লেখা এই মর্মস্পর্শী চিঠির কথা। খামের উপরে লেখা হয়েছে, ‘‘মিস্টার পোস্টম্যান, আমার বাবার জন্মদিনের জন্য তুমি কি এটা স্বর্গে নিয়ে যেতে পারো?’’ লেখার পর জেস চিঠিটি তার মা টেরির হাতে তুলে দেয়। তিনি ব্রিটিশ কুরিয়ার সংস্থা ‘রয়্যাল মেল’র কাছে পাঠিয়েও দেন।

কিন্তু ঘটনার শেষ এখানেই নয়। টেরিও ছেলের কথা রাখতেই চিঠিটি কুরিয়ার সংস্থায় পাঠিয়েছিলেন, তার বেশি কিছু আশা করেননি। ‘রয়্যাল মেল’ অবশ্য এই চিঠি পেয়ে খুবই মানবিক অবস্থান নেয়। পাল্টা চিঠি লিখে তারা খুদে জেসকে জানায় যে চিঠিটি তার বাবার কাছে ডেলিভারি করা সম্ভব হয়েছে।

চিঠিতে আরও লেখা হয়, ‘‘স্বর্গে পৌঁছানোর রাস্তায় মহাজাগতিক বস্তুদের পাশ কাটিয়ে যাওয়াটাই একটা কঠিন চ্যালেঞ্জ ছিল। যা হোক, এ ব্যাপারে নিশ্চিত থেকো চিঠিটি যথাযথ ভাবে পৌঁছেছে।’’

এরপরে বিষয়টি নিয়ে ফেসবুকে পোস্টে টেরি জানান, ‘‘চিঠিটা ওর বাবার কাছে পৌঁছেছে জেনে, ছেলে যে কী খুশি তা বলে বোঝানোর নয়!’’