ফিচার

গোলাম রেজাকে প্রত্যাখ্যান করে শ্যামনগরে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

By Daily Satkhira

December 03, 2018

শ্যামনগর সংবাদদাতা: সাতক্ষীরা-৪ আসনে বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী সাবেক সাংসদ এইচ এম গোলাম রেজাকে প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধারা। তাঁকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে তাও রুখে দেওয়া হবে বলে জানিয়েছেন তাঁরা।

আজ সোমবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে মুক্তিযোদ্ধারা সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন। এ সময় গোলাম রেজার সময়কালের বিভিন্ন বিষয় তুলে ধরে বলা হয়, তিনি সরকারের সব ধরনের উন্নয়ন কাজে বাধা দিয়েছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার দেবী রঞ্জন মণ্ডল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন। এতে তিনি বলেন, এইচ এম গোলাম রেজা ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পাঁচ বছর সংসদ সদস্য থাকাকালে আইলা উপদ্রুত শ্যামনগরে প্রধানমন্ত্রী ঘোষিত গৃহনির্মাণ ঋণ প্রদানে টানা দুই বছর ধরে বাধা দিয়েছেন। শ্যামনগরকে পৌরসভায় উন্নীতকরণে সরকারের উচ্চপর্যায়ে আপত্তি দেওয়া এবং শ্যামনগর মহসিন ডিগ্রি কলেজকে জাতীয়করণেও বাধার সৃষ্টি করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, সংসদ সদস্য থাকাকালে এইচ এম গোলাম রেজা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে শত্রুতার সৃষ্টি করেন। আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে কমপক্ষে ১৫টি মামলা করে তাদের হয়রানি করেন। গোলাম রেজা ক্ষমতার অপব্যবহার করে সরকারকে হেয় প্রতিপন্ন করার নানা ধরনের ব্যবস্থাও নেন। তাই একাদশ সংসদ নির্বাচনে তাঁকে মহাজোটগত মনোনয়ন দেওয়া হলে মুক্তিযোদ্ধারা প্রতিহত করবেন বলে জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ডার এম এ মাজেদ, আবুল হোসেন, অধ্যক্ষ জি এম ওসমান গনি, আবদুল বারিক, নজরুল ইসলাম, আকবর হোসেন, মুজিবর রহমান, শামসুর রহমান প্রমুখ।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য এইচ এম গোলাম রেজাকে ২০১২ সালের ২ অক্টোবর দল থেকে বহিষ্কার করা হয়। ২০১৪ সালে তিনি নির্বাচন করেননি। সাতক্ষীরা-৪ আসনে জয়ী হন আওয়ামী লীগের এস এম জগলুল হায়দার। এবারও তিনি নৌকার মনোনয়ন পেয়েছেন। এইচ এম গোলাম রেজা গত ১ নভেম্বর বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন। বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট আওয়ামী লীগের মহাজোটে যোগ দেওয়ার চেষ্টা করছে।