রাজনীতি

বিএনপির নাসিরের জমি বাড়ি আয়ের উৎস কিছুই নেই

By Daily Satkhira

December 04, 2018

রাজনীতির খবর: ঢাকা–১০ সংসদীয় আসন থেকে বিএনপির মনোনয়নপ্রাপ্ত দলের নাসির উদ্দিন আহমেদের আয়ের কোনো উৎস নেই। তাঁর নিজের নেই কোনো জমি, বাড়ি কিংবা স্থাবর সম্পদ। কিন্তু তাঁর ব্যাংকে জমা আছে ২৪ লাখ টাকা। হাতে নগদ অর্থের পরিমাণ ৫ লাখ।

একাদশ সংসদ নির্বাচনের জন্য দেওয়া নাসির উদ্দিন আহমেদের হলফনামার তথ্য বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে।

নাসির উদ্দিন আহমেদ বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। তিনি দলের ভাইস চেয়ারম্যান আবদুল মান্নানের জামাতা। হলফনামায় দেওয়া তথ্য অনুসারে তাঁর নামে স্থাবর কোনো সম্পদ না থাকলেও স্ত্রীর নামে ২৫ লাখ টাকার কৃষিজমি, ১২ লাখ টাকার অকৃষিজমি এবং ৯৯ লাখ ১৩ হাজার টাকার ভবন, অ্যাপার্টমেন্ট ইত্যাদির কথা উল্লেখ আছে।

নাসির উদ্দিন আহমেদ হলফনামায় শিক্ষাগত যোগ্যতার ঘরে উল্লেখ করেছেন ‘বার–অ্যাট–ল’। তবে পেশাগতভাবে তিনি আয়ের কোনো উৎস দেখাননি। নিজ নামে অস্থাবর সম্পদের হিসাবে তিনি নগদ ও ব্যাংকে জমাকৃত অর্থের পাশাপাশি ৬৫ ভরি সোনা, ৬০ হাজার টাকা মূল্যের ইলেকট্রনিক সামগ্রী ও ৮৫ হাজার টাকার আসবাবের কথা উল্লেখ করেছেন। তাঁর স্ত্রীর নামে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা অর্থের পরিমাণ ৭৪ লাখ ২০ হাজার ৮৫৮ টাকা, বন্ড, ঋণপত্র ও শেয়ারবাজারে বিনিয়োগ ১ কোটি ৬৭ লাখ ৭৯ হাজার ৫৪৯ টাকা, সঞ্চয়পত্র ও স্থায়ী আমানতে বিনিয়োগ ৫ কোটি ১৩ লাখ ৫২ হাজার ৫ টাকা।