জাতীয়

‘এক সন্তানের লাশ টেবিলে, আরেক সন্তান বুকে, হাতে রামদা’

By Daily Satkhira

December 05, 2018

অনলাইন ডেস্ক: রাজধানীর বাংলামোটরে এক ব্যক্তিকে তাঁর নিজের বাসা থেকে বের করার চেষ্টা করছে আইন-শৃঙ্খলা বাহিনী। ওই ব্যক্তির নাম নুরুজ্জামান কাজল। তিনি দুই সন্তানকে নিয়ে ওই বাড়িতে থাকতেন। আজ বুধবার সকাল থেকে বাংলামোটর বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টেলিভিশনের সাব-অফিসের পাশের একটি ভবন ঘিরে রাখে পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। নুরুজ্জামান কাজলকে বের করে আনার চেষ্টা করেও ব্যর্থ হয় আইন-শৃঙ্খলা বাহিনী।

এর মধ্যে র‍্যাবের কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম গণমাধ্যমের কাছে দাবি করেছেন, ‘আমি ভেতরে ঢুকে দেখেছি, নুরুজ্জামান কাজল তাঁর ছোট শিশুকে কাফনের কাপড় পরিয়ে টি টেবিলের ওপর রেখেছেন। এ ছাড়া বড় সন্তানকে বুকে জড়িয়ে হাতে বড় রামদা নিয়ে বসে আছেন।’এসআই আরো দাবি করেন, ‘কাজলকে দেখে স্বাভাবিক মনে হচ্ছে না। তাঁর আচরণ অস্বাভাবিক। তিনি ভেতরে কাউকে ঢুকতে দিচ্ছেন না। কোনো সহযোগিতা লাগবে কি না জানতে চাইলে কাজল বলেন, আমি ১টার দিকে বের হয়ে আমার সন্তানকে আজিমপুরে দাফন করব। কারো কোনো সহযোগিতা দরকার নেই। আপনাদের এখানে ডাকছে কে?’১৮ লিংক রোড বাংলামোটরের ওই ভবনের নিচে অনেক মানুষ জড়ো হয়েছেন। এসেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের গাড়িও। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভবনটি ঘিরে রেখেছেন।ওই ভবনের মালিক নুরুজ্জামান কাজলকে নিয়ে স্থানীয়রা নানা কথা বলছিলেন। পুলিশ কাউকে ওই ভবনে প্রবেশ করতে দিচ্ছে না। ভবনটি দোতলা ও নিচতলায় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।সেখানে কাজলের ভাইয়েরা এসেছেনও। এর মধ্যে এক ভাই নুরুল হুদা উজ্জ্বলও ছিলেন। তিনি বলেন, কাজলের ছোট ছেলের নাম সাফায়াত। তার বয়স সাড়ে তিন বছরের মতো।

পরিবার ও স্থানীয়রা বলেছেন, নুরুজ্জামান কাজল তিন মাস ধরে দুই সন্তানকে নিয়ে এখানেই বসবাস করছিলেন। স্ত্রী তাঁর সঙ্গে থাকতেন না। পুলিশ দাবি করেছে, কাজল দোতলায় থাকেন।স্থানীয়রা গণমাধ্যমের কাছে দাবি করেছেন, নুরুজ্জামান কাজল সকালে এক হুজুরকে ডেকে এনে বাসার ভেতরে নিয়ে যান। বেশ কিছু সময় অবস্থান শেষে হুজুর সেখান থেকে বের হয়ে যান। ধারণা করা হচ্ছে, শিশুটির বাবা হুজুরকে ডেকে সন্তানের গোসল করিয়ে কাফনের কাপড় পরিয়ে রাখছেন।