ফিচার

লাঙ্গলের চূড়ান্ত মনোনয়ন দেয়ার ক্ষমতা পেলেন রাঙ্গাঁ

By Daily Satkhira

December 06, 2018

রাজনীতির খবর: জাতীয় পার্টির প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন ক্ষমতা নতুন মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁকে দিয়েছেন চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে তাকে নতুন মহাসচিব ঘোষণার পর দলীয় একাধিক প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন নিয়ে জটিলতা তৈরির প্রেক্ষাপটে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বুধবার ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, জাতীয় পার্টির মনোনয়নপত্রে এখন থেকে স্বাক্ষর করবেন মসিউর রহমান রাঙ্গাঁ। এ বিষয়ে ইসিতে আবেদন করেছে দলটি। আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দলটির ‘চূড়ান্ত মনোনয়ন ও প্রতীক বরাদ্দে’ ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নতুন তালিকা পাওয়ার কথা জানিয়ে ইসির উপসচিব আব্দুল হালিম খান সাংবাদিকদের বলেন, এর ফলে আগের মহাসচিবের চূড়ান্ত মনোনয়নের ক্ষমতা আর থাকছে না। জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁকে ক্ষমতা দিয়ে নতুন চিঠিটি কমিশনের বিবেচনার জন্য উপস্থাপন করা হয়েছে। যথাসময়ে রিটার্নিং কর্মকর্তাদের তা জানানো হবে।

মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ সাংবাদিকদের জানান, তাকে চূড়ান্ত মনোনয়নের ক্ষমতা দেওয়া হয়েছে। বুধবার সকালে এ-সংক্রান্ত চিঠি ইসিতে পাঠানো হয়।

২৬ নভেম্বর জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইসিতে লেখা চিঠিতে জানিয়েছিলেন, দলীয় মনোনয়ন ও প্রতীক বরাদ্দের বিষয়ে মহাসচিব (তৎকালীন) হাওলাদারই তার দলের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি।

তারপর ২৮ নভেম্বর পর্যন্ত হাওলাদারের প্রত্যয়নেই রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন লাঙ্গল প্রতীকের ২৩৩ প্রার্থী। এর মধ্যেই মনোনয়ন বাণিজ্যের অভিযোগ ওঠার পর হাওলাদারকে মহাসচিবের পদ থেকে সরিয়ে প্রেসিডিয়াম সদস্য করা হয়। প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁকে সোমবার মহাসচিব পদে বসান এরশাদ।