জাতীয়

ফাঁসির খেলা খেলতে গিয়ে ফাঁস লেগে শিশুর মৃত্যু

By Daily Satkhira

December 12, 2018

দেশের খবর: টেলিভিশনে রেসলিং খেলা দেখে শিশুরা রেসলিং খেলে। মারামারি দৃশ্য দেখে তেমনি মারামারি নিয়েও খেলা খেলে থাকে। এবার সিনেমায় ফাঁসির দৃশ্য দেখে ফাঁসি ফাঁসি খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে শ্বাস বন্ধ হয়ে মারা যায় নয় বছরের শিশু। বুধবার দুপুর পৌনে ১ টার দিকে নাটোরের বড়াইগ্রামের জোনাইল পার্বনী গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সাধন রোজারিওর ছোট মেয়ে প্রকৃতি রোজারিও বন্ধুদের সাথে খেলতে গিয়ে ওড়না দিয়ে গলায় ফাঁস লেগে মারা যায়। সে স্থানীয় সেন্ট মেরীস প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী ছিল। তার এই মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এ বিষয়ে কলেজ ছাত্রী খ্রিস্টিনা কস্তা জানায়, গতকাল প্রকৃতির জন্মদিন ছিল। সেই জন্মদিনের আনন্দের রেশ বুধবার সকালেও ছিল। সকাল ১১ টা থেকে প্রকৃতি তার বাড়ির বারান্দার ছোট কক্ষে সমবয়সী ৭/৮ জন বন্ধুদের সাথে খেলা করছিল এবং পাশাপাশি টেলিভিশনে সিনেমা দেখছিল। কিন্তু দুপুর হওয়ায় প্রকৃতির বন্ধুরা সকলে একে একে নিজ বাড়িতে চলে যায়। এক পর্যায়ে প্রকৃতির মা সেবিকা রোজারিও রান্নার কাজ শেষ করে প্রকৃতিকে গোসলের জন্য ডাকে। এতে সে সাড়া না দিলে জানালা দিয়ে দেখতে পায় জানালার গ্রিলের সাথে ওড়নার এক প্রান্ত বাধা এবং অন্য প্রান্তে গলা পেছানো অবস্থায় প্রকৃতির নিথর দেহ। এসময় তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে এবং প্রকৃতিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

প্রকৃতির পিতা সাধন রোজারিও চট্টগ্রামে চাকরি করেন। দুই বোন এক ভাইয়ের মধ্যে সে সবার ছোট।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শিশুটির মৃত্যুর ঘটনাটি মর্মান্তিক। শিশুটির মৃত্যুর অন্য কোনো রহস্য আছে কি না জানতে তার লাশ ময়নাতদন্তের জন্য নাটোর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে প্রাথমিক তদন্তে জানা গেছে, খেলতে খেলতেই এই ফাঁসের ঘটনা ঘটে।