ফিচার

সাতক্ষীরায় নির্বাচনের পরিবেশ নেই- সংবাদ সম্মেলনে গোলাম রেজা

By Daily Satkhira

December 15, 2018

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালীগঞ্জ আংশিক) আসনে নির্বাচনের পরিবেশ নেই বলে অভিযোগ করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী সাবেক সাংসদ এইচ এম গোলাম রেজা।

আজ শনিবার শ্যামনগর উপজেলায় নিজ বাড়ির আঙিনায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিকল্পধারার প্রার্থী। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক বিকল্পধারার পক্ষে কুলা মার্কায় অংশগ্রহণ করবেন। তবে তিনি মহাজোটের মনোনয়ন পাননি।

নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণা শুরুর সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের প্রার্থী সাংসদ এস এম জগলুল হায়দার তাঁর বিরুদ্ধে বিভিন্ন রকম ষড়যন্ত্র করছেন জানিয়ে লিখিত বক্তব্যে গোলাম রেজা বলেন, ‘শ্যামনগরেআওয়ামী লীগের পার্থী এসএম জগলুল হায়দার নির্বাচনের পরিবেশ নষ্ট করে নির্বাচন কমিশন ও বর্তমান মহাজোটকে বিতর্কিত করার জন্য বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করছেন। গতকাল আমি হরিনগর থেকে পথসভা শেষে ভেটখালি গেলে সেখানে জগলুল হায়দারের ছোট ভাই জহুরুল হায়দার বাবুর নেতৃত্বে লোকজন আমার কর্মীদের ওপরে হামলা করে। তাছাড়া পাতরাখোলা স্কুলের সামনে, গোডাউন মোড়ে, শ্যামনগর বাসস্ট্যান্ডে আমার নেতাকর্মীদের ওপর হামলা করেছে এবং দুইজন মারাত্মক জখম হয়েছে।

এ ছাড়া মাইক, গাড়ি ভাঙচুর করে। বর্তমানে গাড়িগুলো থানায় পড়ে আছে। আমার প্রধান নির্বাচনী অফিসে ভাঙচুর করেছে। ইতোমধ্যে তারা নিজেরাই বঙ্গবন্ধুর ছবির অমর্যাদা করে আমাদের নামে মামলা করার পাঁয়তারা করছে। নিজেদের গাড়ি নিজেরা আগুন লাগিয়ে দিয়ে আমাদের নামে মামলা-হামলা করার চেষ্টা করছে।’ বলে অভিযোগ করেন গোলাম রেজা।

বিকল্পধারার সব ধরনের মিটিং ভণ্ডুল করার ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে গোলাম রেজা বলেন, ‘যেখানেই মিটিং করতে যাচ্ছি, সেখানে তাঁদের (জগলুল) লোকজন আশেপাশে থেকে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। দূর থেকে ইট-পাটকেল মারার চেষ্টা করছে যাতে আমরা ক্ষতিগ্রস্ত হই, আহত হই, এবং মিটিংটা পণ্ড হয় সে ধরনের কার্যকলাপ করছে।’

এ ধরনের অপকর্ম করে কেউ যেন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে না পারে সে ব্যাপারে প্রশাসন ও সাংবাদিকদের সজাগ দৃষ্টি ও সহযোগিতা কামনা করেন এইচএম গোলাম রেজা।