জাতীয়

বিএনপির প্রার্থী মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ

By daily satkhira

December 15, 2018

দেশের খবর: বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার বিকালে নোয়াখালীর সোনাইমুড়ি বাজারে এ ঘটনা ঘটে। নির্বাচনী জনসভা থেকে ফেরার পথে গুলিবিদ্ধ হন মাহাবুব উদ্দিন খোকন। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় গুলিবিদ্ধ হন আরও ৪/৫ জন বিএনপি নেতাকর্মী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১ (চটাখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপির প্রার্থী মাহবুব উদ্দিন খোকন। এছাড়া তিনি বাংলাদেশ সুপ্রিম কোট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক। ঘটনাস্থলে থাকা বিএনপির নেতাকর্মীরা জানান,এসময় তার সঙ্গে থাকা দলের একাধিক নেতাকর্মীও আহত হয়েছেন।

এই ঘটনায় সোনাইমুড়িসহ গোটা নোয়াখালী থমথমে অবস্থা বিরাজ করছে।

সোনাইমুড়ি উপজেলা বিএনপির দাবি, বিকেলে থেকে শান্তিপূর্ণভাবে হাজার হাজার নেতাকর্মীসহ গণসংযোগ করছিলেন মাহবুব উদ্দিন খোকন। একটি মিছিল নিয়ে সোনাইমুড়ি বাজারে পৌঁছালে আওয়ামী লীগ ও যুবলীগ যৌথভাবে তাদের উপর হামলা চালায়। পরে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এতে ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ হন। এছাড়া উপজেলা বিএনপির নেতা ইকবাল হোসেন রুবেল, মো. সোহেল ‍উপজেলা যুবদলের নেতা আলাউদ্দীনও গুলিবিদ্ধ হন।

এসময় বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। হামলার এ ঘটনায় প্রায় ৩০ জন বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন। মাহবুব উদ্দিন খোকনসহ গুলিবিদ্ধদের নোয়াখালী জেলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, তার শরীরে বেশ কয়েকটি বুলেট বিদ্ধ হয়েছে। নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।