খেলা

বৃষ্টিতে ড্র নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট

By daily satkhira

December 19, 2018

খেলার খবর: নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছে। বুধবার (১৯ ডিসেম্বর) পঞ্চম দিনে বৃষ্টির কারণে খেলা বেশিক্ষণ মাঠে গড়াতে পারেনি। বৃষ্টি না থামার কারণে ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।বৃষ্টি হানা দেওয়ায় দিনের খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের ৯০ মিনিট পর। দেরিতে শুরু হলেও খেলা হয়েছে মাত্র ১৩ ওভার। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ১১৫তম ওভার শেষে আবারও বৃষ্টি হানা দিয়ে ধুয়ে দিয়েছে সারা দিনের খেলা। ম্যাচ তাই ড্র। লঙ্কানদের কাছে এই ড্র তো জয়েরই সমান!

শেষ দিনেও অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন ম্যাথুজ ও মেন্ডিস। মেন্ডিস অপরাজিত থাকেন ১৪১ রানে আর ম্যাথুজ ১২০ রানে। আগের দিন ৩ উইকেটে ২৫৯ রানে দিন শেষ করার পর এদিন দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের থামতে হয় ২৮৩ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটি ছিলো ২৭৪ রানের।

প্রথম ইনিংসে ৫৭৮ রান তুলেছিল নিউজিল্যান্ড। এই রানের পাহাড় মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ২০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। হারটা তখনই চোখ রাঙানি দিচ্ছিল সফরকারীদের। কিন্তু কাল চতুর্থ দিনে ভোজবাজির মতো পাশার দান উল্টে দেন অ্যাঞ্জেলো ম্যাথুস-কুশল মেন্ডিস জুটি। চতুর্থ উইকেটে সারা দিন অবিচ্ছিন্ন থেকে শ্রীলঙ্কাকে ওয়েলিংটন টেস্ট ড্র করে ফেলার স্বপ্ন দেখান দুজন। আজ শেষ দিনে দুজনের এই স্বপ্নকে সত্যি প্রমাণ করেছে বৃষ্টি।