খেলা

সাকিবের সামনে রেকর্ডের হাতছানি

By daily satkhira

December 20, 2018

খেলার খবর: সফরকারী উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লজ্জাজনক হারের পর সিরিজ বাঁচানোর লড়াইয়ে আজ আবারও মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেল ৫টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এ সিরিজে সাকিবের সামনে রেকর্ডের হাতছানি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের মোট উইকেট সংখ্যা ৮০। তার থেকে বেশি উইকেট আছে চারজনের। তারা হলেন- পাকিস্তানের শহীদ আফ্রিদি ( ৯৭টি), শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ( ৯২টি), পাকিস্তানের উমর গুল ও সাইদ আজমল ( ৮৫টি)। ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সাকিবের কাছে সুযোগ থাকবে উমর গুল ও সাইদ আজমলকে টপকে টি-টোয়েন্টিতে ৩য় সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার। ৬টি উইকেট পেলেই তাদের টপকে ৩য় স্থানে চলে আসবেন সাকিব।

এটি ছাড়াও সাকিবের সামনে চ্যালেঞ্জ থাকবে টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে তার হারানো শীর্ষস্থান ফিরে পাওয়ার। লম্বা সময় ধরেই টি টোয়েন্টিতে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থানে নেই সাকিব। তাকে টপকে ১ম স্থানে আছেন ৩৬৩ পয়েন্ট নিয়ে অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল ও ২য় স্থানে আছেন ৩১৩ পয়েন্ট নিয়ে মোহাম্মদ নবী। ৩১০ পয়েন্ট নিয়ে সাকিব আছেন ৩য় স্থানে। এই সিরিজে সাকিবের লক্ষ্য থাকবে র‍্যাংকিংয়ে উন্নতি ঘটিয়ে নিজের হারানো স্থান পুনরুদ্ধারের।