আন্তর্জাতিক

‘অদ্ভুত’ সাজে হাসপাতালে ওবামা!

By daily satkhira

December 20, 2018

বিদেশের খবর: ২৫ ডিসেম্বর, বড়দিন। এটি খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এটি যিশুখ্রিস্টের পবিত্র জন্মদিন। উপহার প্রদান, সংগীত, খ্রিস্টমাস কার্ড বিনিময়, গির্জায় ধর্মোপাসনা, ভোজ, এবং খ্রিস্টমাস বৃক্ষ, আলোকসজ্জা, মালা, মিসলটো, যিশুর জন্মদৃশ্য, হলি এবং বিশেষ ধরনের সাজসজ্জার প্রদর্শনীর মধ্য দিয়ে দিনটি উদযাপন করে খ্রিস্টধম্বাবলম্বীরা। কোনো কোনো দেশে ফাদার খ্রিস্টমাস (উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডে সান্টাক্লজ) কর্তৃক ছোটোদের জন্য বড়দিনে উপহার আনার উপকথাটি বেশ জনপ্রিয়।

আর মাত্র কয়েকদিন পরই বড়দিন। দিনটি উপলক্ষে অদ্ভুত সাজে ফাদার খ্রিস্টমাসের মতো উপহার নিয়ে শিশু হাসপাতালে হাজির হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ভিডিওতে দেখা যায়, বারাক ওবামা লম্বা গোছাওয়ালা লাল-সাদা রংযের একটি সান্তাক্লজ টুপি পড়েছেন। গায়ে জড়িয়েছেন অফ-হোয়াইট রংয়ের একটি সোয়েটার। পিঠে ঢিলেঢালা একটি বড় বস্তা। এর মধ্যে রয়েছে অনেক উপহার।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় ওয়াশিংটন ডিসির জাতীয় শিশু হাসপাতালে চিকিৎসাধীন শিশুদের এসব উপহার দেয়ার জন্য হঠাৎ করে সেখানে হাজির হন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

বারাক ওবামার আকস্মিক উপস্থিতিতে হাসপাতালে এক অদ্ভুত আনন্দময় পরিবেশের অবতারণা করে। সাবেক প্রেসিডেন্টকে কাছে পেয়ে অনেকে হাত মিলিয়ে অভিবাদন ও শুভেচ্ছা জানান। ওবামাও তাদের অনেককে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানান। কেউ কেউ ওবামাকে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে কান্না করে ফেলেন। অনেকের সঙ্গে নাচের তালে গান গেয়েও মজা করেন ওবামা।

জানা গেছে, ওবামা বড়দিন উপলক্ষে তার সহকর্মীদের নিয়ে এই উপহারগুলো সংগ্রহ করেন। শিশুদেরকে এসব উপহার দিয়ে বড়দিনের আনন্দ আরও বাড়িয়ে দিতেই এই উদ্যোগ নেন তিনি। সূত্র: এনবিসি নিউজ।