খেলা

উইন্ডিজকে হারিয়ে সিরিজে ফিরল টাইগাররা

By Daily Satkhira

December 20, 2018

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরেজের দ্বিতীয় টি-২০ ম্যাচে প্রথমে ব্যাট করে ২১১ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। নিজেদের টি-২০ ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তোলেন লিটন-সাকিবরা। ঘরের মাঠের সবচেয়ে বড় সংগ্রহও করে। এরপর সাকিবের টি-২০ ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৭৫ রানে আটকে যায় উইন্ডিজ। বাংলাদেশ জয় পায় ৩৬ রানের বড় ব্যবধানে। সিরিজে ১-১ এ সমতা আনে টাইগাররা।শুরুতে ১৮ রানের মাথায় ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেট পান আবু হায়দার রনি। এভিন লুইসকে ক্যাচে পরিণত করেন তিনি। পরে দ্রুত রান তোলেন দুর্দান্ত ফর্মে থাকা শাই হোপ ও নিকোলাস পরান। তবে তামিমের হাতে বড় করে মারতে গিয়ে ক্যাচ দেন পরান। উইকেটটি তুলে নেন সাকিব। এরপর ঝড় তোলা শাই হোপ ১৯ বলে ৩৬ রান করে মিরাজের বলে আউট হন।

পরে সাকিবের ১১তম ওভারে সাকিব তুলে নেন হেটমায়ার ও ড্রারেন ব্রাভোকে। এরপর নিজের তৃতীয় ওভারে এসে আউট করেন ব্রাথওয়েটকে। এরপর শেষ ওভারে বল হাতে নিয়ে সাকিব ফেরান ফ্যাবিয়ান অ্যালেনকে। সাকিব টি-২০ ক্যারিয়ারে প্রথমবারের মতো তুলে নেন ৫ উইকেট। পরে উইন্ডিজের অষ্টম উইকেট হিসেবে রোভম্যান পাওয়েলকে ঝুলিতে পোরেন মুস্তাফিজুর রহমান। তিনি ৫০ রান করে ফেরেন। পরের উইকেটটিও নেন মুস্তাফিজ।     

ওয়েসস্ট ইন্ডিজের হয়ে হেটমায়ার করেন ১৯ রান। এছাড়া নিকোলাস পরান করেন ১৪ রান। রোভম্যান পাওয়েল ১৯ রান করে ব্যাট করছেন। তার সঙ্গে আছেন উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট।  

এর আগে বাংলাদেশের হয়ে ৬০ রানের দারুণ এক ইনিংস খেলেন লিটন দাস। এরপর সৌম্য সরকার ফেরেন ৩২ রান করে। পরে সাকিব আল হাসান ৪২ এবং মাহমুদুল্লাহ ৪৩ রানের হার না মানা ইনিংস খেলে অপরাজিত থাকেন।