খেলা

ফিফা র‌্যাঙ্কিংয়ের সেরা দশে নেই আর্জেন্টিনা

By daily satkhira

December 22, 2018

খেলার খবর: খারাপ সময় যেন পিছু ছাড়ছে না আর্জেন্টিনার। বছরের শেষ পর্বে এসেও ধুঁকতে হচ্ছে বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির দেশকে। এবার ফিফা র‌্যাঙ্কিংয়ের প্রথম দশটি দেশের মধ্যেও জায়গা পেল না টিম আর্জেন্টিনা।

ফিফার তালিকায় এক নম্বরে থেকে বছর শেষ করল বেলজিয়াম। ১৭২৭ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে রাখল তারা। হ্যাজার্ড, লুকাকুদের দেশ গত চার মাস ধরে ফিফার তালিকায় শীর্ষ স্থান ধরে রাখল। দ্বিতীয় স্থানে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ১৭২৬ রেটিং পয়েন্ট ফ্রান্স রয়েছে বেলজিয়ামের পরেই। তিন নম্বরে ব্রাজিল। ১৬৭৬ রেটিং পয়েন্ট নিয়ে। চতুর্থ স্থানে বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া। ১৬৩১ রেটিং নিয়ে পাঁচ নম্বরে রয়েছে ইংল্যান্ড। গত মাসে পর্তুগাল ও ইংল্যান্ড উয়েফা নেশন্স লিগের ফাইনালে খলার টিকিট পেয়েছে। ফলে পর্তুগালের ক্ষেত্রে তা লাভজনক ফল দিল। ফিফার তালিকায় ষষ্ঠ স্থানে থেকে বছর শেষ করল রোনালদোর দেশ। উরুগুয়ে, সুইজারল্যান্ড, স্পেন ও ডেনমার্ক যথাক্রমে ৭, ৮, ৯ ও ১০ নম্বরে রয়েছে।

তবে সেরা দশে জায়গা করে নিতে পারেনি মেসির দেশ। আর্জেন্টিনা রয়েছে এগারো নম্বর স্থানে। এশিয়ার ফুটবল খেলিয়ে দেশগুলোর মধ্যে ইরান সব থেকে ভাল জায়গায়। তারা রয়েছে ২৯ এ।