খেলা

উমর গুলকে ছাড়িয়ে উইকেট শিকারে সেরা তিনে সাকিব

By daily satkhira

December 22, 2018

খেলার খবর: টি-টোয়েন্টি ফরম্যাটে উইকেট শিকারে তালিকায় সেরা তিনে উঠে এলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এতদিন তিন নম্বর স্থানটি দখল করে রেখেছিলেন পাকিস্তানি পেসার উমর গুল। আজ শনিবার উইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৩ উইকেট নিয়ে গুলকে ছাড়িয়ে গেলেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়।’ এছাড়া আজকের ম্যাচে আরও একটি রেকর্ড গড়ে ফেলতে পারেন তিনি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজকের ম্যাচে ৪ ওভার বল করে ৩৭ রানে ৩ উইকেট নেন সাকিব। এর সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার উইকেটসংখ্যা দাঁড়াল ৮৮টি। উমর গুলের উইকেট ছিল ৮৫। সাকিবের আগে আছেন আর দুজন। পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি ৯৮ উইকেট নিয়ে আছেন শীর্ষে। আর ৯২ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা।

সুতরাং আফ্রিদিকে ছাড়িয়ে যেতে আর মাত্র ১০ উইকেট প্রয়োজন সাকিবের। তবেই তিনি হয়ে যাবেন বিশ্ব টি-টোয়েন্টির এক নম্বর উইকেট শিকারী বোলার। আজকের ম্যাচে আরেকটি রেকর্ড অপেক্ষা করছে সাকিবের জন্য। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার রানসংখ্যা এখন ১৪৭১। আজ ২৯ রান করতে পারলেই এই ফরম্যাটে কমপক্ষে ৫০ উইকেট আর ১৫শ রানের যুগলবন্দি রেকর্ড গড়বেন তিনি। এখন পর্যন্ত এই রেকর্ড আছে একমাত্র মোহাম্মদ হাফিজের।