বিনোদন

দর্শকের কাছে ‘০’ পেল শাহরুখ খানের ‘জিরো’

By daily satkhira

December 24, 2018

বিনোদনের খবর: শাহরুখ খানের ‘জিরো’। আনন্দ এল রাইয়ের ‘জিরো’। সদ্য মুক্তিপ্রাপ্ত এই ছবি যেন আক্ষরিক অর্থেই ‘জিরো’। শোনা গিয়েছিল, এ ছবি নাকি বলিউড বাদশার কেরিয়ারের অন্যতম। অনেক আশা নিয়ে সিনেমা হলে গিয়ে নাকি হতাশই হয়েছেন বেশিরভাগ দর্শক। সোশ্যাল মিডিয়ায় দর্শকের একটা বড় অংশ তেমন প্রতিক্রিয়াই দিয়েছেন।

শুক্রবার মুক্তি পেয়েছে এই ছবি। এ ছবিতে এক বামনের চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। এক মাদকাসক্ত অভিনেত্রীর ভূমিকায় রয়েছেন ক্যাটরিনা কাইফ। আনুশকা শর্মা এক বিজ্ঞানীর ভূমিকায় অভিনয় করেছেন। যার জীবনটা আটকে হুইলচেয়ারে। দর্শকদের মতে, একটা বড় অংশের মতে, পরিচালনা, অভিনয়, সম্পাদনা কোনও বিভাগেই নাকি পাশ নম্বরও দেওয়া যায় না এই ছবিকে। কেউ বলেছেন, ‘জিরো’ এতই খারাপ যে আনুশকা শর্মা অভিনয় করা সত্বেও বিরাট কোহালি এর বিন্দুমাত্র প্রোমোশন করেননি। কেউ আবার ব্যবহার করেছেন শাহরুখ খানেরই একটি পুরানো ভিডিও। যেখানে একটি কাগজ ছিঁড়ে মুখে পুরে দিচ্ছেন নায়ক। ‘জিরো’ দেখার পর টিকিট নিয়ে ঠিক ওই আচরণই করা উচিত বলে মত জনৈক দর্শকের। কেউ লিখেছেন ‘জিরো’ দেখলেই পালাতে হবে। আবার কেউ লিখেছেন, এ ছবির রেটিংও জিরো।

সিনেমার প্রথম শো শেষ হওয়ার আগেই সিনেমাহল থেকেই দর্শকরা নেতিবাচক মন্তব্য লিখে টুইট করেছেন। ফলে প্রথম দিনই সিনেমার ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল। শাহরুখ, আনুশকা শর্মা ক্যাটরিনা কাইফ ছবির সাফল্য এনে দিতে পারেননি। অনেকেরই প্রশ্ন, গল্প বলতে কি ভুলে গেলেন আনন্দ এল রাই?