আন্তর্জাতিক

মালয়েশিয়ায় আইএস সন্দেহে ২ বাংলাদেশি গ্রেপ্তার

By Daily Satkhira

January 24, 2017

অনলাইন ডেস্ক: : মালয়েশিয়া পুলিশ আইএস সম্পৃক্ততার সন্দেহে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। দেশটির রাজধানী কুয়ালালামপুর থেকে গত বৃহস্পতিবার তাদের আটক করা হয় বলে মালয়েশিয়ার সংবাদপত্র নিউ স্ট্রেইটস টাইমস জানিয়েছে।

খবরে বলা হয়, দেশটির পুলিশ বাহিনীর সন্ত্রাসবিরোধী বিশেষ শাখার সদস্যরা আইএসের একটি আস্তানা গুঁড়িয়ে দিয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন বাংলাদেশি রয়েছেন।

রাজধানী কুয়ালালামপুর ও সাবাহ প্রদেশে গত ১৩ থেকে ১৯ জানুয়ারির মধ্যে ধারাবাহিক অভিযান চালিয়ে ওই চার ব্যক্তিকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের নাম-পরিচয় পুলিশ প্রকাশ করেনি।

তবে পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়া চারজনের মধ্যে একজন ফিলিপাইনের ও একজন মালয়েশিয়ার নাগরিক। এই দুজনকে গত ১৩ জানুয়ারি সাবাহ প্রদেশ থেকে একসঙ্গে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া বাকি দুজন বাংলাদেশি।

বাংলাদেশি দুজনের বয়স ২৭-২৮ বছর। তারা বিক্রয়কর্মী হিসেবে কাজ করছিলেন। গত বৃহস্পতিবার কুয়ালালামপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গত বছরের জানুয়ারিতে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় সন্ত্রাসী হামলার পর মালয়েশিয়া পুলিশ জঙ্গিদের ধরতে নজরদারি চালাতে থাকে। তার ধারাবাহিকতায় এই চারজন ধরা পড়লেন।