জাতীয়

একসঙ্গে জেডিসি পাস করলেন বাবা-ছেলে

By daily satkhira

December 26, 2018

অনলাইন ডেস্ক: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদ্রাসা থেকে একসঙ্গে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি ) পরীক্ষায় পাস করেছেন বাবা ও ছেলে। বাবার নাম বাবলুর রহমান আর ছেলে মেহেদী হাসান। তাদের বাড়ি কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গ্রামে। পাস করার বিষয়ে মেহেদী হাসান (১৩) জানায়, সে জিপিএ-২ দশমিক শূন্য ৬ পেয়েছে। আর তার বাবা বাবলুর রহমান পেয়েছেন ২ দশমিক ৭২।

মেহেদী হাসান জানায়, তার বাবা বেশিরভাগ সময় বাড়িতেই পড়ালেখা করতেন। তারা দুজন বইখাতা ভাগাভাগি করে পড়ালেখা করেছে। মাঝেমধ্যে বাবা মাদ্রাসায় গেছেন। পরীক্ষায় তার চেয়ে বাবা বেশি নম্বর পেয়েছেন সবসময়। এ বিষয়ে বাবলুর রহমান জানান, পারিবারিক কারণে পড়ালেখা বেশি দূর এগোয়নি। একসময় বিয়ে করেন। কৃষিকাজ করে সংসার চালান এখন। ক্ষেতখামারে কাজ করার সময় মনে হয় পড়ালেখার কথা। তাই তিনি ছেলে মেহেদী হাসানের সঙ্গে মাদ্রাসায় ভর্তি হন। তিনি জানান, চাকরি করার ইচ্ছায় নয়, জ্ঞানার্জনের জন্যই পড়ালেখা করছি।

এ ব্যাপারে গাজেম আলী দাখিল মাদ্রাসার সুপার মো. রবিউল ইসলাম জানান, বাবলুর রহমান যেদিন তার প্রতিষ্ঠানে প্রথম এসে পড়ালেখার কথা বলেন, সেদিনই তাকে ভর্তি করে নেন। তার ইচ্ছাশক্তি দেখে অনেক ভালো লেগেছে বলে জানান সুপার।