জাতীয়

বিএনপির ৩ নেতার প্রার্থিতা হাইকোর্টে বাতিল

By daily satkhira

December 26, 2018

দেশের খবর: উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে হাইকোর্ট। বুধবার (২৬ ডিসেম্বর) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ধানের শীষের ৩ প্রার্থী হলেন- নাটোর-৪ আসনে আব্দুল আজিজ, গাইবান্ধা-৪ আসনে ফারুক কবির এবং নরসিংদী-৩ আসনে মঞ্জুর এলাহী। পৃথক পৃথক রিট আবেদনের শুনানি শেষে আদালত এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

প্রসঙ্গত, গত ২৪ ডিসেম্বর বিএনপির ৯ প্রার্থীর প্রার্থিতা বাতিল করেন চেম্বার জজ আদালত। এর আগে একই বেঞ্চ ঢাকা-১, ঢাকা-২০ ও চাঁদপুর-৪ আসনে বিএনপি প্রার্থীদের প্রার্থিতা স্থগিত করেন। গত ১৮ ডিসেম্বর প্রার্থিতা বাতিল হয় সিলেট-২ আসনের নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, মানিকগঞ্জ-৩ আসনের আফরোজা খান রিতা, জামালপুর-১ আসনের এম রশিদুজ্জামান মিল্লাত ও দিনাজপুর-৩ আসনের সৈয়দ জাহাঙ্গীর আলমের।

এছাড়াও উপজেলা চেয়ারম্যান পদ লাভজনক হওয়ায় এর আগে আপিল বিভাগ একাধিক নেতার প্রার্থিতা বাতিল করেন। যার ধারাবাহিকতায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের করা রিটের শুনানি শেষে বিএনপির আরও ৩ নেতার প্রার্থীতা বাতিল করেন হাইকোর্ট।