জাতীয়

নির্বাচন প্রভাবিত করতে টাকা উদ্ধারের নাটক: রিজভী

By daily satkhira

December 26, 2018

দেশের খবর: র‌্যাবের অভিযানে মঙ্গলবার রাজধানী থেকে টাকা উদ্ধারের ঘটনাকে নাটক বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে সরকার শত শত কোটি টাকা দিয়ে এ রকম কল্পকাহিনী বানিয়ে বাজারজাত করার জন্য ‘বায়োস্কোপ’ তৈরি করে রেখেছে। যার সঙ্গে সত্যের লেশমাত্র নেই। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ধানের শীষের প্রার্থী মিয়া নুরউদ্দিন অপুকে জড়িয়ে র‌্যাবের অভিযানের যে কল্পকাহিনী রচিত হয়েছে তা বুঝতে আর কারও বাকি নেই। তিনি বলেন, ওয়ান-ইলেভেনের সময়ও সাবেক সেনাপ্রধান জেনারেল মইন উ আহমেদ বলেছিলেন, তারেক রহমান নাকি বিদ্যুৎ খাত থেকে ২০ হাজার কোটি টাকা লোপাট করেছেন। অথচ জানা গেল, ৫ বছরে বিদ্যুৎ খাতের বাজেটই ছিল ১৩ হাজার কোটি টাকা।

রিজভী বলেন, শরীয়তপুর-৩ আসনের প্রার্থী মিয়া নুরউদ্দিন অপুর ওপর হামলার ঘটনা ছিল পূর্বপরিকল্পিত। এই সহিংস ও ন্যক্কারজনক ঘটনা ঢাকতেই সরকার সুপরিকল্পিতভাবে কোটি কোটি টাকার নাটক মঞ্চস্থ করেছে।

তিনি অভিযোগ করে বলেন, তফসিল ঘোষণার পর থেকে পুলিশ-র‌্যাব-বিজিবি নির্বাচনী মাঠজুড়ে নৌকা প্রতীককে জেতানোর জন্য বেপরোয়া আচরণ করছে। বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এর অনেক প্রমাণ পাওয়া গেছে।

ভোটের আগের দিন পর্যন্ত বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের বিরুদ্ধে সরকার আরও ‘নাটক, বায়োস্কোপ ও সিনেমা’ প্রচার করবে বলে জানান তিনি।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে বুধবার পর্যন্ত সারাদেশে গ্রেফতারের সংখ্যা ৮ হাজার ২৪৩ জন। গায়েবি ও মিথ্যা মামলার সংখ্যা ৭৭৩টি, মোট হামলা হয়েছে ২ হাজার ৬৯৩টি। এই সময়ে আহত হয়েছে ১২ হাজার ৩৫৩ জন ও চারজনকে হত্যা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপিকা সাহিদা রফিক, শিক্ষাবিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম, কেন্দ্রীয় নেতা মাশুকুর রহমান, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।