জাতীয়

সেনা কর্মকর্তা পরিচয়ে নির্বাচনী মাঠে প্রতারকচক্র

By daily satkhira

December 27, 2018

দেশের খবর: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী গত ২৪ ডিসেম্বর থেকে বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে। সেনাবাহিনীর সুনাম ও গ্রহণযোগ্যতাকে পুঁজি করে কিছু অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তি বর্তমানে নিজেদের সেনাবাহিনীর অফিসার পরিচয় দিয়ে তাদের ব্যক্তিগত স্বার্থ উদ্ধারে মাঠে নেমেছে।

গতকাল আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, সম্প্রতি এ ধরনের কিছু অসাধু ব্যক্তি নিজেদের সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল/তদূর্ধ্ব পদবির অফিসার পরিচয় দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের ফোন করে তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের বিনিময়ে অর্থের চাহিদা জানাচ্ছে। এরই মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক এ রকম সেনাবাহিনীর কিছু ভুয়া অফিসার পরিচয়দানকারী ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে। ভবিষ্যতেও এসব অসাধু ও স্বার্থান্বেষী ব্যক্তি কর্তৃক এ ধরনের অনৈতিক কার্যকলাপ চালানোর আশঙ্কা রয়েছে।

এ অবস্থায় আইএসপিআর সংশ্লিষ্ট সবাইকে এ ব্যাপারে যথাযথ সতর্কতা অবলম্বন ও তাত্ক্ষণিকভাবে বিষয়টি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবগত করার জন্য অনুরোধ করেছে।

২৪৭৫টি টহল: আইএসপিআরের আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সেনাবাহিনী ৩৮৯টি উপজেলায় গতকাল বুধবার তাদের দায়িত্বপূর্ণ এলাকায় এক হাজার ৩৯টি টহল পরিচালনা করেছে। এ ছাড়া মোতায়েনের দিন ২৪ ডিসেম্বর থেকে আজ পর্যন্ত সেনাবাহিনী মোট দুই হাজার ৪৭৫টি টহল কার্যক্রম পরিচালনা করেছে। টহলের পাশাপাশি সেনাবাহিনী তার নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ রাখছে এবং যেকোনো প্রয়োজনে সার্বিক সহায়তা করতে প্রস্তুত রয়েছে।