জাতীয়

‘ফল যাই হোক আমরা মেনে নেব’

By daily satkhira

December 29, 2018

দেশের খবর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, আমরা অবশ্যই আশাবাদী। বাংলার জনগণ আমাদের ভোট দেবেন। এরপরও যদি জনগণ আমাদের ভোট না দেন, তবে ফলাফল যাই হোক আমরা মেনে নেব।

শনিবার (২৯ ডিসেম্বর) ধানম‌ন্ডিস্থ আওয়ামী লী‌গের সভাপতির রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে সংবাদ স‌ম্মেল‌নে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা ব‌লেন তিনি।

তিনি বলেন, যেভাবে নৌকার পক্ষে জোয়ার এসেছে, তাতে আমি মনে করি নির্বাচনে বিজয় সম্পর্কে আমাদের বিন্দুমাত্র কোনো সন্দেহ নেই। ইনশআল্লাহ, নির্বাচনে শেখ হাসিনা বিজয়ী হবেন। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবেন।

সংবাদ সম্মেলনে বিএনপির কড়া সমালোচনা করে আবদুর রহমান বলেন, বিএনপি মনোনয়ন বাণিজ্য, স্বাধীনতাবিরোধী দুর্বৃত্তায়নের রাজনীতিকে পৃষ্ঠপোষকতা দিয়েছে। তাই তাদের নেতাকর্মীরাও দুর্নীতিবাজ দণ্ডিত তারেক রহমান ও খালেদা জিয়ার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

নির্বাচন নিয়ে যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন , বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারে। এটা তাদের অপকৌশল। তাই আওয়ামী লীগের নেতাকর্মীদের শেষ মুহূর্তের ফলাফল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ব্যাঙ্ককে ভারতের বিজেপি নেতা রাম মাধবের সাথে বিএনপি নেতাদের বৈঠকের চেষ্টার বিষয়ে জানতে চাইলে আবদুর রহমান বলেন, ক্ষমতার যাওয়ার জন্যে বিএনপি নেতারা নানান জায়গায় দৌঁড়াদৌঁড়ি করছে। বিজেপি নেতা রাম মাধবের সাথে ব্যাঙ্ককে বৈঠক করতে চেয়েছিল, সাড়া পায়নি। তারা জনগণ বিবর্জিত হয়ে এখন প্রাসাদ ষড়যন্ত্রে মেতেছে।

সংবাদ সম্মেলনে দলটির আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আহমদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ- দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।