সাতক্ষীরা

নির্বাচন প্রত্যাখ্যান জাতীয় ঐক্যফ্রন্টের

By Daily Satkhira

December 30, 2018

দেশের খবর: একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। রবিবার (৩০ ডিসেম্বর) ভোটের পর সন্ধ্যায় জোটের পক্ষ থেকে দেওয়া আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট এই নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। ড. কামাল হোসেন বলেছেন, একটি নতুন নির্বাচনের আয়োজন করতে হবে এবং সেটা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এই নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। সবখানে জালিয়াতির মাধ্যমে ভোট হয়েছে। আন্দোলনের অংশ হিসেবেই ঐক্যফ্রন্ট নির্বাচনে যোগ দিয়েছিল এবং এই আন্দোলনও চলবে।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. কামাল হোসেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। সাংবাদিকরা ২০১৪ সালের একদলীয় নির্বাচনের সঙ্গে এই নির্বাচনের তুলনা করবেন কিনা জানতে চাইলে ড. কামাল হোসেন বলেন, আমরা সেই নির্বাচনের সঙ্গে এটার তুলনা করতে চাই না। আমাদের বিশ্বাস ছিল এই সরকার কোনও জালিয়াতি করবে না। তবে নির্বাচন কমিশন সেটা প্রতিরোধে ব্যর্থ হয়েছে। কাল আমাদের জরুরি বৈঠক আছে। সেখান থেকে আমরা আমাদের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবো।

বৈঠকে উপস্থিত জাতীয় ঐক্যফ্রন্টের অপর শীর্ষনেতা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এখানে ভোট কিছু হয়নি। এখানে যা হয়েছে তা হচ্ছে জালিয়াতি। এই ভোট আমরা মানি না। আমরা এই ভোট প্রত্যাখ্যান করলাম।’