জাতীয়

মেননের শপথ স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

By daily satkhira

January 02, 2019

অনলাইন ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের নামে গেজেট প্রকাশ ও শপথ গ্রহণ স্থগিত চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্নিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঢাকা-৮ আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী ড. ইউনুছ আলী আকন্দ। ড. ইউনুছ আলী আকন্দ সাংবাদিকদের বলেন, রাশেদ খান মেনন লাভজনক পদে থেকে নির্বাচন করেছেন যা আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) ২০ ধারার লঙ্ঘন। তিনি নির্বাচনী পোস্টারে আওয়ামী লীগের সভাপতির ছবি ব্যবহার করেও আচরণবিধি-২০০৮ আইন লঙ্ঘন করেছেন। এছাড়া তার কর্মী-সমর্থকরা ভোট প্রদানে বাধা দেওয়াসহ নিজেরা সিল মেরেছে বলেও অভিযোগ করেন ইউনুস আলী আকন্দ। তিনি জানান, দায়েরকৃত রিটটি আজ বুধবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হবে।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, জাতীয় সংসদের স্পিকার, আইন সচিব, ঢাকা বিভাগীয় রিটার্নিং কর্মকর্তা, রাশেদ খান মেনন, রাষ্ট্রপতি কার্যালয় সচিবসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।