খেলা

বাজল বিপিএলের দামামা; রংপুরে তারকার ছড়াছড়ি

By daily satkhira

January 02, 2019

স্পোর্টস ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচনের উত্তেজনা শেষে এবার ক্রিকেট উন্মাদনায় মেতে ওঠার পালা। আগামী ৫ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসর। এবারের আসরে প্রথমবারের মতো বিশ্বের নামদামী সব তারকার সমাবেশ হতে যাচ্ছে বিপিএলে। সবচেয়ে বেশি তারকার ছড়াছড়ি দেখা যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সে। তাছাড়া সিলেট সিক্সার্স কিংবা কুমিল্লা ভিক্টোরিয়ান্সও পিছিয়ে নেই।

সদ্য নির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বেই এবার মাঠে নামবে রংপুর। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির নেতা হিসেবে গত পাঁচ আসরের ৪টি শিরোপা জিতেছেন ম্যাশ। সুতরাং তাকে অধিনায়ক না রাখার কোনো কারণ নেই। দুর্দান্ত ব্যাটিং লাইনআপ রংপুরের। ক্রিস গেইল, এবিডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রবি বোপারা এবং রাইলি রুশোদের দিয়ে গড়া এই ব্যাটিং লাইনআপ নিঃসন্দেহে দুধর্ষ।

ব্যাটিংয়ের সঙ্গে তাল মিলিয়ে বোলিং আক্রমণও শক্তিশালী করেছে রংপুর। ওয়ানডেতে দেশের সর্বোচ্চ উইকেট শিকারী মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে পেস আক্রমণে আছেন সদ্য সিরিজ খেলে যাওয়া উইন্ডিজ পেসার শেলডন কটরেল, আবুল হাসান রাজু এবং শফিউল ইসলাম। স্পিন আক্রমণে আছেন দুই বাঁ-হাতি নাজমুল ইসলাম অপু এবং সোহাগ গাজী।

এছাড়াও দেশি-বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে আরও আছেন মোহাম্মদ মিঠুন, নাদিফ চৌধুরী, ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম, ফরহাদ হাসান, শন উইলিয়ামস এবং মেহেদী মারুফ। তবে এই টুর্নামেন্টে রংপুরের ‘কি প্লেয়ার’ হিসেবে ধরা হচ্ছে সাবেক প্রোটিয়া হার্ডহিটার এবি ডি ভিলিয়ার্সকে। কদিন আগেই তিনি ৫২ বলে অপরাজিত ৯৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। এছাড়াও সিলেট সিক্সার্সে খেলবেন সাবেক অজি সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। অনেক নাটকের পর কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলবেন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।