বিনোদন

কলকাতায় ‘বাংলা উৎসব’ মাতাবেন বাংলাদেশের শিল্পীরা

By daily satkhira

January 03, 2019

বিনোদনের খবর: আগামী ৪ জানুয়ারি থেকে কলকাতায় শুরু হচ্ছে ‘বাংলা উৎসব ২০১৯’। উৎসব চলবে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত। এই অনুষ্ঠানের অন্যতম উদ্যেক্তা ও পরিচালক অরিন্দম শীল। অনুষ্ঠানের থিম মিউজিক করেছেন বিক্রম ঘোষ। তার পাশাপাশি থাকছেন কলকাতা ও বাংলা দেশের নামকরা গায়ক-গায়িকারা।

রবীন্দ্রনাথ, নজরুল, রজনীকান্ত, অতুলপ্রসাদ কিংবা হালের ‘চিরকুট’ বা ‘চন্দ্রবিন্দু’ কোনও ভৌগোলিক সীমারেখার ধার ধারে না। ‘বাংলা উৎসব’ তাই হৃদয়ের রংয়ে রাঙিয়ে মিলনের উৎসব।

কাল আর কাঁটাতার অতিক্রম করে সুরের মূর্চ্ছনার উৎসব। এপার বাংলা আর ওপার বাংলার শতাব্দীব্যাপী অসীম কৃষ্টির এক অনন্য অভিব্যক্তি হতে চলেছে ‘বাংলা উৎসব’। সংস্কৃতিক ও শিল্প জগতের মধ্যে সঙ্গীতকে বেছে নেওয়া হয়েছে ২০১৯- এর বাংলা উৎসবের প্রথম প্রয়াসের প্রাণবিন্দু হিসেব।

এপার বাংলা ও ওপার বাংলার বহু নামী সঙ্গীতশিল্পী এই অনুষ্ঠানে যোগ দেবেন। যেমন বাংলা দেশের বুলবুল ইসলাম, রেজওয়ানা চৌধুরী, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, অদিতি মহসিন, খায়রুল আনম শাকিল যেমন থাকবেন, তেমনই কলকতার নচিকেতা চক্রবর্তী, অনুপম রায়, লোপামুদ্রা মিত্র, শুভমিতা বন্দ্যোপাধ্যায় অজয় চক্রবর্তী, ইমন ও আরও অনেকই অংশগ্রহণ করবেন।

বেঙ্গল ফাউন্ডেশন, নাথিং বিয়ন্ড সিনেমা এবং বেঙ্গল চেম্বার্স অব কমার্স কলকাতা এ আয়োজনের পৃষ্ঠপোষকতা করছে।