বিএনপির সব প্রার্থীদের নিয়ে বৈঠক আজ

জাতীয়

বিএনপির সব প্রার্থীদের নিয়ে বৈঠক আজ

By daily satkhira

January 03, 2019

দেশের খবর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপির সকল প্রার্থীদের নিয়ে বৈঠকে বসছে দলটি। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটে থাকা ধানের শীষের প্রার্থীরাও অংশ নেবেন। জোট ও ফ্রন্টের শীর্ষ নেতারাও এতে অংশ নেবেন।

বৈঠক শেষে নির্বাচনের ফল বাতিল চেয়ে এসব প্রার্থী নির্বাচন কমিশনে স্মারকলিপি দেবে ধানের শীষের প্রার্থীরা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ধানের শীষের প্রার্থীদের আসতে বলা হয়েছে। সেখানে তাদের নিয়ে বৈঠক হবে।

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির দপ্তরের দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম মিন্টু জানান, বেলা ১১টায় বৈঠক শুরু হবে। বৈঠক শেষ করে নির্বাচন কমিশনে গিয়ে স্মারকলিপি দেওয়া হবে।

বিএনপির দপ্তর সূত্রে জানা যায়, বিএনপির জোটসঙ্গী জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটের ধানের শীষ অথবা এ জোটের সমর্থনে যারা প্রার্থী হয়েছিলেন, তাদের প্রত্যেককে বৈঠকে অংশ নিতে বলা হয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে প্রচার চলাকালে, ভোটের আগের রাতে, ভোটের দিন, ভোটের পরে সর্বশেষ কী ঘটেছে- বিস্তারিত তথ্য সংগ্রহ করতে বলা হয়। এসব তথ্য প্রার্থীদের সঙ্গে করে নিয়ে আসতে বলা হয়েছে।

বিশেষ করে নির্বাচনের অনিয়ম, কারচুপি, পোলিং এজেন্ট ও নেতাকর্মীদের গ্রেপ্তার, নির্বাচনী সহিংসতায় আহত ও নিহতদের তালিকা, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাবসহ ৮টি বিষয়ে তথ্য-প্রমাণসহকারে একটি প্রতিবেদনও আনতে বলা হয়েছে। এসব তথ্যসংবলিত প্রতিবেদন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জমা দেওয়ার জন্য প্রার্থীদের কাছে জরুরি বার্তা পাঠানো হয়েছে। একই সঙ্গে ভোটের দিন ব্যালট পেপারে সিল মারাসহ ভোট কারচুপির ভিডিও ফুটেজ থাকলে, তাও প্রতিবেদনের সঙ্গে যুক্ত করতে বলা হয়েছে।