খেলা

টানা তৃতীয়বার গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতলেন রোনাল্ডো

By daily satkhira

January 04, 2019

স্পোর্টস ডেস্ক: নতুন বছরের শুরুতেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাফল্য ও রেকর্ডের তালিকায় যোগ হলো আরেকটি নতুন সংযোজন। টানা তৃতীয়বারের মতো রোনাল্ডো জিতলেন গ্লোব সকার অ্যাওয়ার্ডের সেরা ফুটবলারের পুরষ্কার। তৃতীয়বার এবং মোট পাঁচবার গ্লোব সকার অ্যাওয়ার্ড জেতার মাধ্যমে নতুন একটি রেকর্ড নিজের দখলে নিলেন তিনি।

গেল বছরের শুরুতেও ব্যক্তিগত অর্জনের স্বীকৃতিস্বরূপ প্রায় সবগুলো পুরষ্কারই জিতেছিলেন এই তারকা ফুটবলার। এই ধারাবাহিকতায় চলতি বছরের শুরুতেও দুবাই থেকে একসঙ্গে দুটি পুরষ্কার জিতে নিয়ে গেলেন তিনি। গ্লোব সকার অ্যাওয়ার্ডের বর্ষসেরা ফুটবলারের পাশাপাশি ২০১৮ সালের সেরা গোলের পুরষ্কারও এখন তার দখলে।

বিগত ৮ বছর ধরে ফুটবলারদের বিভিন্ন ক্যাটাগরিতে দেওয়া হচ্ছে গ্লোব সকার অ্যাওয়ার্ড। এর মধ্যে পাঁচবারই বর্ষসেরা ফুটবলারের খেতাব নিজের দখলে রেখেছেন রোনাল্ডো। এবারের আসরে এই খেতাবের জন্য তার প্রতিপক্ষ ছিলেন বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড আতোয়াঁ গ্রিজম্যান ও কিলিয়ান এমবাপ্পে।

দুবাইয়ে অনুষ্ঠিত গ্লোব সকার অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে সপরিবারে উপস্থিত ছিলেন সি আর সেভেন। পুরষ্কারও গ্রহণ করেছেন সপরিবারকে সঙ্গে নিয়ে।

নিজের ইনস্টাগ্রামে পরিবারের সঙ্গে পুরষ্কার গ্রহণের সেই ছবি পোস্ট করে এই জুভেন্টাস উইঙ্গার লিখেছেন, ‘দুর্দান্তভাবে আরেকটি বছরের সূচনা। যারা আমাকে সমর্থন দিয়ে যাচ্ছেন এবং পুরস্কারের জন্য মনোনীত করেছেন তাদের সবাইকে ধন্যবাদ।’