ভিন্ন স্বা‌দের খবর

৫০০ কেজি গাঁজা খেয়েছে ইঁদুর!

By daily satkhira

January 07, 2019

অনলাইন ডেস্ক: ইঁদুর ময়লা-আবর্জনাসহ কত কিছুই না খায়, তাই বলে গাঁজাও খায়? তাও আবার একটু-আধটু নয়, রীতিমতো ৫০০ কেজি গাঁজা খেয়ে ফেলার অভিযোগ ইঁদুরের বিরুদ্ধে। শুনতে অবাক মনে হলেও ম্যারাডোনা-মেসির দেশ আর্জেন্টিনার পুলিশ এমনই দাবি করেছে।

আর্জেন্টিনার পুলিশ মাঝে মাঝেই মাদকবিরোধী অভিযান চালায়। জব্দকৃত সে মাদক গুদামে সংরক্ষণ করে তারা। কিন্তু একটি গুদামে রাখা ৫০০ কেজি গাঁজা হাওয়া হয়ে যাওয়ায় চিন্তিত হয় তারা। পুলিশ পরে তদন্ত করে জানতে পারে, ওই ৫০০ কেজি গাঁজা ইঁদুরে খেয়ে ফেলেছে!

ইঁদুরের এ গাঁজা খেয়ে ফেলার ঘটনাটি ঘটেছে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের পিলার নামক শহরে। অভিযোগের তীর ইঁদুরের দিকে হলেও বরখাস্ত হয়েছেন গুদামের দায়িত্বে থাকা ৮ পুলিশ। তদন্তকারী ফরেনসিক কর্মকর্তারা প্রমাণ যাচাই-বাছাই করে জানান, গাঁজা গায়েব হওয়ার পেছনে ইঁদুরের কোনো হাত নেই। এ পুলিশরাই হয়তো গাঁজাগুলো সরিয়ে ফেলেছে।

গত দুই বছরে ওই গুদামঘরে ছয় হাজার কেজি গাঁজা সংরক্ষিত করে রাখা হয়েছিল। কিন্তু সম্প্রতি কর্মকর্তারা গুদামঘর পরিদর্শন করতে গেলে সেখানে ৫০০ কেজির মতো গাঁজা কম পান। আর এরপর থেকেই শুরু হয় চাঞ্চল্য।