জাতীয়

ডাকাতের ছুরিকাঘাতে মাদ্রাসা শিক্ষক নিহত

By daily satkhira

January 08, 2019

দেশের খবর: চট্টগ্রামের সীতাকুণ্ডে ডাকাতের ছুরিকাঘাতে ইমরান হোসেন রিয়াদ (২৮) নামের মাদ্রাসার এক শিক্ষক নিহত হয়েছে। সোমবার রাত দেড়টার দিকে সীতাকুণ্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বাড়বকুণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রেলওয়ে কলোনি এলাকায় এ ঘটনা ঘটেছে। ইমরান ওই এলাকার রেলওয়ে কলোনির একটি বাসায় বাবা-মাকে নিয়ে থাকতেন। তার গ্রামের বাড়ি ফেনী দক্ষিণ ধনিয়া এলাকায়। তিনি সীতাকুণ্ড কামিল মাদ্রাসার শিক্ষক ছিলেন।

ওই এলাকার বাসিন্দা আবদুছ সবুর জানান, রাত দেড়টায় বাসায় আসার সময় নিজ বসতঘরের সামনে ৩ থেকে ৪ জন মুখোশধারী লোক ইমরানের পেটে চুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানায়, ইমরানের বাসা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় অনেক ডাকাতির ঘটনা সে দেখে ফেলেছিল। এ কারণে ডাকাতরা তাকে হত্যা করেছে বলে ধারণা তাদের।

এর আগে গত সোমবার বিকেলে সীতাকুণ্ডের ভোলাগিরি এলাকায় শহীদ বাহিনীর ডাকাতেরা স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি দাউদ সম্রাটকে ছুরিকাঘাত করে হত্যা করে। এভাবে একের পর এক খুন ও ডাকাতির ঘটনায় সীতাকুণ্ডে স্থানীয় বাসিন্দাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এসব ঘটনায় জড়িতরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেফতার না করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদাকাত উল্লাহ মিয়াজি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির সঙ্গে জড়িতদের হয়তো সে চিনে ফেলায় ডাকাতেরা তাকে ছুরিকাঘাতে খুন করেছে।

সীতাকুণ্ড মডেল থানার এসআই মোহাম্মদ আবদুল হালিম বলেন, রাতে কয়েকজন লোক ওই শিক্ষককে ছুরিকাঘাত করেছে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। কী কারণে এই খুনের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।