জাতীয়

বাংলাদেশে ‘বিদ্রোহী ক্যাম্প’ নিয়ে মিয়ানমারের দাবি ‘ভিত্তিহীন ও প্ররোচনামূলক’

By Daily Satkhira

January 10, 2019

দেশের খবর: বাংলাদেশে আরাকান আর্মি ও আরসার বেসক্যাম্প রয়েছে মিয়ানমারের এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

সম্প্রতি মিয়ানমার রাষ্ট্রপতির দপ্তরের মুখপাত্রকে উদ্ধৃত করে কয়েকটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করে যে, বাংলাদেশে আরাকান আর্মির দুটি ও আরসার তিনটি বেসক্যাম্প রয়েছে। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এ সংবাদ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির কথা উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ও সর্বোচ্চ সতর্কতার কারণে দেশ ও দেশের বাইরের কোনো জঙ্গি সংগঠনের ঘাঁটি হিসেবে বাংলাদেশের মাটিকে ব্যবহারের সুযোগ নেই।

এতে আরো বলা হয়, বাংলাদেশ মনে করে, মিয়ানমারে চলমান বর্তমান সংঘাত দেশটির রাজনৈতিক ও সামাজিক দ্বন্দ্বের ফল। নিজ দেশের রাজনৈতিক কূটচালে বাংলাদেশকে না জড়াতে মিয়ারমারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘মিয়ানমার সরকার যদি তাদের অভ্যন্তরীণ রাজনৈতিক সমস্যার সঙ্গে বাংলাদেশকে জড়িত না করে তবে সেটি বাংলাদেশ সরকার কর্তৃক প্রশংসিত হবে।