জাতীয়

অফিসের আলমারিতে ঘুষের টাকা, আটক কাস্টম কর্মকর্তা

By daily satkhira

January 10, 2019

দেশের খবর: চট্টগ্রাম কাস্টম হাউজে অভিযান চালিয়ে রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনকে আটক করে তার আলমারি থেকে ঘুষের ৬ লাখ টাকা উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। বৃহস্পতিবার বিকালে কাস্টম হাউসে অভিযান চালায় দুদকের প্রধান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সমন্বিত দলটি।

দুদক সূত্র জানায়, কাস্টমসের স্টাফ শাখায় দায়িত্বরত রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) নাজিম উদ্দিনের অফিস কক্ষের আলমারিতে তল্লাশি করে নগদ ৬ লাখ টাকা পাওয়া গেছে। এই টাকার উৎস সম্পর্কে সঠিক কোনো তথ্য জানাতে না পারায় তাকে আটক করা হয়।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে চট্টগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মুহম্মদ মাহবুবুল আলমের নেতৃত্বে সহকারী পরিচালক জাফর আহমেদ ও মো. হুমায়ুন কবীর এ অভিযানে অংশ নেন। দুদক সূত্র জানায়, ঘুষ ছাড়া সমুদ্রগামী জাহাজের ছাড়পত্র দেওয়া হয় না এই সংক্রান্ত সুনির্দিষ্টভাবে হয়রানির অভিযোগ আসার পর নাজিম উদ্দিনকে আটক করা হয়েছে। চট্টগ্রাম কাস্টম সূত্র জানায়, দুদক অভিযানে আটকের পর রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।