খেলা

মাশরাফিদের হারিয়ে জয়ে ফিরলো সিলেট

By Daily Satkhira

January 16, 2019

খেলার খবর: টানা দুই ম্যাচ হেরে আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছিল সিলেট সিক্সার্সের। এর ওপর আবার আগের ম্যাচে ঘরের মাঠে সমর্থকদের সামনে ৬৮ রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবতে হয় তাদের। ব্যর্থতার সেই ‍বৃত্ত ভেঙে জয়ের পথে ফিরলো তারা। বুধবার রংপুর রাইডার্সকে ২৭ রানে হারিয়েছে ডেভিড ওয়ার্নাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার দিনের দ্বিতীয় খেলায় ঝড় তুলেছিলেন লিটন দাস (৪৩ বলে ৭০) ও ডেভিড ওয়ার্নার (৩৬ বলে ৬১*)। এই দুই ব্যাটসম্যানের ঝড়ো হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে সিলেট ৫ উইকেটে স্কোরে জমা করে ১৮৭ রান। জবাবে রংপুর ৬ উইকেটে করতে পারে ১৬০ রান। তাতে টানা তৃতীয় হার সঙ্গী হয় মাশরাফিদের।

১৮৮ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই এলোমেলো রংপুর। মাত্র ১১ রানে তারা হারায় ৩ উইকেট। মেহেদী মারুফ (৩) ও অ্যালেক্স হেলসের (০) পর প্রয়োজনের সময় আরেকবার ব্যর্থ ক্রিস গেইল। ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে ঘিরে প্রত্যাশার পারদ আকাশ ছুঁলেও ৭ বলে মাত্র ৭ রানে তিনি ফিরে যান প্যাভিলিয়নে।

শুরুর ওই ধাক্কা কাটিয়ে জয়ের ভিত অবশ্য গড়ে দিয়েছিলেন রাইলি রোসো ও মোহাম্মদ মিঠুন। চলতি বিপিএলে আরেকবার জ্বলে ওঠে রোসোর ব্যাট। চার নম্বরে নেমে এই দক্ষিণ আফ্রিকান করেন ঝড়ো হাফসেঞ্চুরি। কিন্তু ৩২ বলে ৩ চার ও ৪ ছক্কায় সাজানো তার ৫৮ রানের ইনিংস থামলে শেষ হয়ে যায় রংপুরের আশা।

খানিক পর মিঠুনও ২৯ বলে ৩৫ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। শেষ দিকে মাশরাফি ২৭ বলে ৩৩ রানের ইনিংস খেললেও টানা তৃতীয় হার এড়াতে পারেননি।

সিলেটের সবচেয়ে সফল বোলার মেহেদী হাসান রানা। ২২ বছর বয়সী এই পেসার ৪০ রান খরচায় পেয়েছেন ২ উইকেট। তার মতো ২টি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ।