খেলা

আফ্রিদিকে নাকাল করে ছাড়লেন মুস্তাফিজ!

By Daily Satkhira

January 21, 2019

অনলাইন ডেস্ক: বলুন তো ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের প্রথম আন্তর্জাতিক উইকেটটি কার? হ্যাঁ, উইকেটটি পাকিস্তানের সুপারস্টার শহিদ আফ্রিদির। ২০১৫ সালের এপ্রিলে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে আফ্রিদিকে প্রথম শিকার করে সবার নজর কেড়েছিলেন মুস্তাফিজ।

সেই থেকে শুরু…। মুস্তাফিজকে খেলতে এখনও স্বচ্ছন্দবোধ করেন না বুম বুম আফ্রিদি। বিপিএলের আজ সোমবারের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আফ্রিদি রীতিমতো নাকাল হলেন রাজশাহীর মুস্তাফিজের কাছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুস্তাফিজের প্রতিটি ডেলিভারির সামনে অসহায় আফ্রিদিকে দেখা গেল। দ্য ফিজের মোট ৯টি বল খেলেছেন আফ্রিদি, নিতে পেরেছেন মাত্র ২ রান। সেটাও আবার কোনোরকমে উইকেট বাঁচিয়ে। অবশ্য শুধু আফ্রিদিই নন, দুর্দান্ত ফর্মে থাকা মুস্তাফিজের বলে রান তুলতে নাভিশ্বাস উঠে যায় দেশসেরা ওপেনার তামিম ইকবালের। আজ মোট মোট ২১টি ডেলিভারি করেছেন মুস্তাফিজ, ১৪টিতেই ডট।  ৩.২ ওভারে মাত্র ৮ রানে নিয়েছেন ১ উইকেট।

দুর্দান্ত মুস্তাফিজের সঙ্গে আফ্রিদির মুখোমুখি সাক্ষাত হয় ১৫তম ওভারে। মুস্তাফিজের করা তৃতীয় বলে স্ট্রাইকিং প্রান্তে আসেন আফ্রিদি। পরপর তিনটি বল মেরে খেলার চেষ্টা করে স্রেফ বোকা বনে যান এই হার্ডহিটার।  শেষ বলটি কোনোমতে ব্যাটে লাগিয়ে নেন ১ রান। মুস্তাফিজের ফিরতি ওভারের দ্বিতীয় বল থেকে  আবারও মুখোমুখি দুজন।  নিচে এসে খেলতে চাইলেন, লেগে সরে গিয়ে জায়গা বানিয়ে মারতে চাইলেন, ব্যাক ফুটে খেলতে চাইলেন- কিন্তু কিছুতেই কিছু হলো না। আগের মতোই শেষ বলে ১ রান নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাকে।

অবশ্য শহিদ আফ্রিদিকে আউট করতে পারেননি মুস্তাফিজ। পাকিস্তানি হার্ডহিটার শিকারে পরিণত হন ১০ রানে ৪ উইকেট নেওয়া আরেক পেসার কামরুল হাসান রাব্বির। তাতে কী? ‘মারমার’ ‘কাটকাট’ ফরম্যাটের খেলায় ৯ বলে ২ রান নেওয়া আফ্রিদির স্পষ্টতই পরাজয় হয়েছে। এ নিয়ে সোশ্যাল সাইটেও সরস আলোচনা চলছে। অনেকের মতে এখন আফ্রিদি চাইবেন, আর যেন মুস্তাফিজের সামনে পড়তে না হয়…!