রাজনীতি

ফালু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

By Daily Satkhira

January 22, 2019

রাজনীতির খবর: অবৈধ সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে দায়েরকৃত পৃথক দুই মামলায় বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালু ও তার স্ত্রী মাহবুবা সুলতানার বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার কমিশনের নিয়মিত বৈঠকে পৃথক এ দুটি মামলার তদন্ত কর্মকর্তার প্রতিবেদন যাচাই বাছাই করে কমিশন এ দুই চার্জশিটের অনুমোদন দিয়েছে। এ দুটি মামলার তদন্তকর্মকর্তা ছিলেন দুদকের উপপরিচালক সৈয়দ আহমেদ। শিগগিরই বিচারিক আদালতে এ চার্জশীট দুটি জমা দেয়া হবে বলে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব ভট্টাচার্য্য জানিয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৫ মে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করে। ওই মামলায় ফালুর বিরুদ্ধে ১৭ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার ৩৯৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। অপরদিকে, একই বছরের ১০ আগস্ট দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম ফালুর স্ত্রী মিসেস মাহবুবা সুলতানার বিরুদ্ধে ৩ কোটি ৯৩ লাখ ৮৮ হাজার ৪৭২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মাহবুবা সুলতানা সম্পদ বিবরণীতে আয়ের উৎস হিসাবে তিনি মৎস্য চাষ, গরুর খামার ও বাসা ভাড়া দেখালেও তিন কোটি ৯৩ লাখ ৮৮ হাজার ৪৭২ টাকার ক্ষেত্রে মৎস্য ও পশুপালন অধিদপ্তরের কোনো নিবন্ধনসহ অন্যান্য দালিলিক প্রমাণ পায়নি দুদক।