খেলা

তামিমের ব্যাটে জয় পেয়ে শীর্ষে কুমিল্লা

By Daily Satkhira

January 29, 2019

খেলার খবর: চট্টগ্রামে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না চিটাগং ভাইকিংস। তাদের টানা তৃতীয় হারের তেতো স্বাদ দিয়ে বিপিএলে শীর্ষে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তামিম ইকবালের চমৎকার ফিফটিতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে চিটাগংকে ৭ উইকেটে হারিয়েছে কুমিল্লা। এই জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে তারা। সমান খেলে ১২ পয়েন্টে দুই ও তিনে রংপুর রাইডার্স ও চিটাগং।

বৃষ্টির কারণে দুই ইনিংসই নির্ধারিত হয় ১৯ ওভার করে। তাতে আগে ব্যাট করা চিটাগং ৮ উইকেটে করে ১১৬ রান। কুমিল্লা ১৬.৪ ওভারে ৩ উইকেটে করে ১১৭ রান।

লক্ষ্যে নেমে স্বাচ্ছন্দ্যে জয় তুলে নিয়েছে কুমিল্লা। ওপেনিংয়ে নেমে তামিম ৫৪ রানে অপরাজিত থেকে দলকে জেতান। তার ৫১ বলের ইনিংসে ছিল ৪টি চার ও দুটি ছয়। এই বাঁহাতি ব্যাটসম্যানের সঙ্গে ১০ রানে অপরাজিত ছিলেন থিসারা পেরেরা।

তার আগে এনামুল হক বিজয় (৮) দলীয় ২৬ রানে বিদায় নিলে ভাঙে কুমিল্লার উদ্বোধনী জুটি। এরপর দ্বিতীয় উইকেটে তামিম ও শামসুর রহমানের ৬৫ রানের জুটি দলের জয়ের পথ সুগম করে। শামসুর ২২ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৬ রান করে রাহীর শিকার হন। চিটাগং পেসার তার পরের ওভারে ফেরান কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েসকে (৮)।

৪ ওভারে ১০ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কুমিল্লার অলরাউন্ডার শহীদ আফ্রিদি।